Ad
রাজনীতিরাজ্য

ফের কি দলবদল? তৃণমূল ছেড়ে বিজেপিতেই ফিরছেন মুকুল!

কৃষ্ণনগর থেকে দাঁড়ালে আবারও বিপুল ভোটে জিতব,তবে বিজেপির টিকিটে দাঁড়াতে হবে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : কৃষ্ণনগর থেকে দাঁড়ালে আবারও বিপুল ভোটে জিতব। তবে বিজেপির টিকিটে দাঁড়াতে হবে। তৃণমূলের হয়ে দাঁড়ালে কী হবে, সেটা মানুষ ঠিক করবে। এই উক্তি কোনও বিজেপি নেতার নয়, খোদ মুকুল রায়ের। মাসখানেক আগেই ছেলে শুভ্রাংশুকে নিয়ে যিনি ফিরে গিয়েছেন তৃণমূলে। মুকুলের এহেন উক্তিতে ছড়িয়েছে জল্পনা। তাহলে কী ফের বিজেপিতে ফিরছেন মুকুল?

২০১৭ সালে পুজোর আগে আগে তৃণমূল ছাড়েন মুকুল রায়। পরে যোগ দেন বিজেপিতে। একুশের বিধানসভা ভোটে বিপর্যয় হয় বিজেপির। এর পরেই ছেলে শুভ্রাংশুকে নিয়ে তৃণমূলে ফেরেন মুকুল। বিধায়ক পদে ইস্তফা না দেওয়ায় খাতায়-কলমে মুকুল রয়ে যান বিজেপিরই। মুকুল যেদিন তৃণমূলে যোগ দেন, সেদিন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেওছিলেন সেকথা।

Ad

এহেন মুকুলকে দলবদলের ‘পুরস্কার’ দিতে পিএসির চেয়ারম্যান পদে বসিয়ে দেয় তৃণমূল। প্রথা অনুযায়ী, পিএসির চেয়ারম্যান পদে বসানো হয় বিরোধী দলের কাউকে। এবং সেটি করেন স্পিকার নিজেই। যেহেতু মুকুল বিধায়ক পদে ইস্তফা দেননি, সেই ‘অজুহাতে’ তাঁকেই বসিয়ে দেওয়া হয় পিএসির চেয়ারম্যান পদে।

এদিন পিএসির দ্বিতীয় দিনের বৈঠক ছিল। মুকুল চেয়ারম্যান থাকায় বিজেপি বয়কট করেছিল ওই বৈঠক। বৈঠকে যাওয়ার সময় সাংবাদিকেরা তাঁকে প্রশ্ন করেন, কৃষ্ণনগর থেকে দাঁড়ালে কী জিতবেন তিনি? তখনই মুকুল বলেন, কৃষ্ণনগর থেকে দাঁড়ালে আবারও বিপুল ভোটে জিতব। তবে বিজেপির টিকিটে দাঁড়াতে হবে। তৃণমূলের হয়ে দাঁড়ালে কী হবে, সেটা মানুষ ঠিক করবে।

মুকুলের এহেন জবাবে অস্বস্তিতে তৃণমূল। পর্যবেক্ষকদের একাংশের মতে, মুকুল হয়তো ফের বিজেপিতেই ফিরবেন। কারণ তিনি তৃণমূলে রয়েছেন কার্যত গুরুত্বহীনভাবে। তাই আক্ষরিক অর্থেই হতাশ বঙ্গ চাণক্য।

সূত্র- মহানগর২৪x৭

আরও পড়ুন