Ad
রাজ্য

আগামীকাল রাজ্যে আসছেন বিবেক দুবে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কলকাতা, ২৭ ফেব্রুয়ারিঃ দায়িত্ব পাওয়ার পরই রাজ্যে আসছেন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। রবিবার দুপুরের মধ্যেই তিনি কলকাতায় পৌঁছে যাবেন বলে খবর। নির্বাচন কমিশনের নির্দেশমতো দ্রুতই রাজ্যের দায়িত্ব বুঝে নিতে চান বিবেক দুবে।

২০১৯এর লোকসভা নির্বাচনেও বাংলার পুলিশ পর্যবেক্ষকের দায়িত্ব সামলেছেন বিবেক দুবে। ফলে বাংলার ঘাঁটি তাঁর বেশ খানিকটা চেনাই। কিন্তু বিধানসভা ভোটের আগে আরও বহু এলাকার পরিস্থিতি বুঝে নিতে আগেভাগেই রাজ্যে আসছেন বিবেক দুবে। কমিশন সূত্রে খবর, পুলিশ পর্যবেক্ষকের দায়িত্ব সামলানোর পাশাপাশি নিরাপত্তাবাহিনীর সমন্বয়ের ভারও নেবেন তিনি।

Ad

গতকাল, শুক্রবার পশ্চিমবঙ্গ-সহ ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন ঘোষণা হয়েছে। পশ্চিমবঙ্গের ২৯৪ আসনে সবচেয়ে বেশি ৮ দফায় ভোট হবে। গোটা নির্বাচনী প্রক্রিয়া নজরে রাখতে বিশেষ পর্যবেক্ষক পুলিশ পর্যবেক্ষক-সহ মোট ৪ জনকে নিয়োগ করেছে জাতীয় নির্বাচন কমিশন।

শুক্রবার বিকেলে কমিশনের এই ঘোষণার পরই বাংলায় আসার পরিকল্পনা করে ফেলেছেন বিবেক দুবে। রবিবার দুপুরের মধ্যে তিনি কলকাতায় আসবেন। তারপর সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের সঙ্গে আলোচনা করে দায়িত্ব বুঝে নেবেন তিনি।

আরও পড়ুন