Ad
রাজনীতিরাজ্য

‘২১-এ হারবেই তৃণমূল, বাঁচাতে পারবো না’, মমতাকে সাফ জানালেন প্রশান্ত কিশোর

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, ডেস্ক :‘বাঁচাতে পারবো না, ২১-এ হারবেই তৃণমূল’, মমতাকে সাফ জানালেন প্রশান্ত কিশোর

তৃণমূল কংগ্রেসে বাসা বেঁধেছে দুর্নীতি ও অন্যায় কাজের প্রবণতা। ২০২১-এর আগে তা বুমেরাং হতে পারে তৃণমূলের কাছে। তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের প্রচার পরিকল্পনার দায়িত্বে থাকা প্রশান্ত কিশোরের সমীক্ষায় উঠে এসেছে এই প্রবণতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও তা রিপোর্ট আকারে তুলে ধরেছেন তিনি।

Ad

অভিযোগ, তৃণমূলের নেতা-কর্মীরা দুর্নীতি ও অপকর্মে জড়িয়ে পড়ছেন। বিশেষত লকডাউন চলাকালীন এবং ঘূর্ণিঝড় আম্ফানের ফলে ক্ষতিগ্রস্থদের ত্রাণ বিতরণ নিয়ে বিস্তর দুর্নীতি বাসা বেঁধেছে তৃণমূল কংগ্রেসে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ও কড়া হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি প্রকাশ্যেই তাঁর দলের দুর্নীতি প্রসঙ্গে বলেন, নিজেকে দূরে সরিয়ে রাখুন নতুবা অবিলম্বে নিজেদের সংশোধন করুন, তা না হলে রেয়াত করা হবে না কাউকেই। তৃণমূলের নেতাদের দুর্নীতি ও অন্যান্য অপকর্মে লিপ্ত থাকতে দেখা গেলে তাঁকে দল থেকে বহিষ্কার করা হবে, জনসমক্ষে সতর্কতা জারি করেন মমতা।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাঁর দলের বিধায়ক ও সাংসদদের উদ্দেশ্যে বক্তব্য দেওয়ার সময় মমতা সতর্ক করে দেন দলের সকল শ্রেণির নেতাদের। তৃণমূল নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনওমতেই দুর্নীতি সহ্য করা হবে না। যাঁরা দুর্নীতিতে জড়িয়ে থাকবেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

অতীতেও তিনি তাঁর দলের নেতাকর্মীদের একইভাবে সতর্ক করেছিলেন। তিনি তৃণমূলের নেতাকর্মীদের বাংলায় সিন্ডিকেটরাজ চালানোর বিরুদ্ধে সরব হয়েছেন। গত বছর লোকসভা ভোটে তৃণমূলের বিপর্যয়ের পরে তৃণমূল সুপ্রিমো দলের নেতাদের কাটমানির টাকা ফিরিয়ে দিতে বলেছিলেন।

তারপরও কিন্তু তৃণমূল নেতারা শোধরায়নি। তাঁরা এখনও দুর্নীতি চালিয়ে যাচ্ছেন। তা নিয়েই উষ্মাপ্রকাশ করেছেন প্রশান্ত কিশোর। তিনি একপ্রকার জানিয়েই দিয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতারা এই পথ থেকে সরে না এলে বুমেরাং হয়ে যাবে। আর কোনওভাবেই তৃণমূলকে লক্ষ্যে পৌঁছে দেওয়া যাবে না।

Source: Sundaytimekolkata

আরও পড়ুন