ধনখড়কে সরাতে মরিয়া তৃণমূল, রাজ্যপালকে অপসারণের প্রস্তাব পাসের তোড়জোর

ইউবিজি নিউজ ডেস্ক : জগদীপ ধনখড়কে নিয়ে এবার কড়া পদক্ষেপ করতে তৎপর তৃণমূল কংগ্রেস। আগেই মুখ্যমন্ত্রী ইঙ্গিত দিয়েছিলেন এবার বিধানসভা অধিবেশনে জগদীপ ধনখড়কে অপসারণের প্রস্তাব পাশ করাতে চলেছে তৃণমূল কংগ্রস। ধনখড় রাজ্যপাল হয়ে আসার পর থেকেই মমতা সরকারের সঙ্গে সম্পর্কে চিড় ধরেছে। বিধানসভার স্পিকার লোকসভার স্পিকারের কাছে ধনখড়ের নামে নালিশও ঠুকেছেন। তিনি অভিযোগ করেছেন বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

ধনখড়কে সরাতে মরিয়া তৃণমূল

জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বলেছেন আগেই নাকি তিনি রাজ্যপাল বদলের জন্য একাধিকবার দিল্লিতে চিঠি লিখেছেন। বিজেিপর প্রতিনিধি হয়ে কাজ করছেন রাজ্যপাল। এবার ধনখড়কে সরাকে পদক্ষেপ করতে চলেছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর আসন্ন বিধানসভা অধিবেশনে রাজ্যপাল জগদীপ ধনখড়কে সরানোর প্রস্তাব পাশ করতে চলেছে তৃণমূল কংগ্রেস।

ধনখড়ের নামে নালিশ স্পিকারের

রাজ্যপাল জগদীপ ধনখড় বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন বলে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে অভিযোগ করেছেন রাজ্য বিধানসভার স্পিকার বিমান মুখোপাধ্যায়। তিনি নালিশ জানিয়েছেন, রাজ্যপাল একাধিক বিলে সই না করে ফেরত পাঠিয়ে দিচ্ছেন। রাজ্যে বিধানসভার কাজে সমস্যা তৈরি করছেন যা সাংবিধানিক এক্তিয়ার বহির্ভুত বলে অভিযোগ করেছেন বিমান মুখোপাধ্যায়।

রাজ্য সরকারকে নিশানা রাজ্যপালের

উত্তরবঙ্গে পৃথক রাজ্যের দাবির মধ্যেই রাজ্যপাল জগদীপ ধনখড় দার্জিলিঙে গিয়েছেন। সেখানে থাকবেন সাত দিন। সেখান থেকে উত্তরবঙ্গের একাধিক জেলায় তিনি সফর করবেন বলে জানা গিয়েছে। উত্তরবঙ্গ সফরে গিয়ে রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে মমতা সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। রাজ্যসরকার ভোট পরবর্তী হিংসা নিয়ে চুপ করে আছেন কেন। ঘরছাড়াদের সঙ্গে কেন কোনও সরকারি প্রতিনিধি গিয়ে কথা বলেননি এই নিয়ে সরব হয়েছেন তিনি।