আজ হলদিয়ায় রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার অনুষ্ঠানে আসছেন প্রধানমন্ত্রী, যাচ্ছেন না মমতা

ইউবিজি নিউজ ডেস্ক : দু’সপ্তাহের ব্যবধানে আজ, রবিবার ফের বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হলদিয়ায় রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার একটি অনুষ্ঠানে হাজির থাকবেন তিনি। তার আগে হলদিয়াতেই একটি রাজনৈতিক অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর।

ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তীর সূচনা অনুষ্ঠানের পর রবিবারও প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নবান্ন সূত্রের খবর, এই অনুষ্ঠানে থাকছেন না মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী নিজেও এ নিয়ে কোনও মন্তব্য করেননি। তাঁর দপ্তর সূত্রেও অনুপস্থিতির কোনও কারণ ব্যাখ্যা করা হয়নি। তবে রাজনৈতিক মহলের ব্যাখ্যা, ভিক্টোরিয়ার ঘটনার পুনরাবৃত্তি এড়াতেই এদিন থাকছেন না মুখ্যমন্ত্রী।

হলদিয়ার এই সরকারি অনুষ্ঠানে অবশ্য যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে আমন্ত্রণ জানানো হলেও অনুষ্ঠানে তিনি যেতে পারছেন না বলে PMOকে জানিয়ে দিয়েছে নবান্ন।

আজ (রবিবার) হলদিয়ায় IOC-র দ্বিতীয় ‘ক্যাটালিটিক আইসো-ডিওয়াক্সিং’ ইউনিটের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী ৷ এর আনুমানিক খরচ ১ হাজার ১৯ কোটি টাকা৷ কর্মসংস্থানের সম্ভাবনা প্রায় ২ হাজার ২০০ বলে জানা যাচ্ছে৷ এছাড়াও প্রধানমন্ত্রী BPCL-এর ‘এলপিজি ইমপোর্ট টার্মিনাল’ উদ্বোধন করবেন ৷ আনুমানিক খরচ ১ হাজার ১০০ কোটি টাকা ৷ উদ্বোধন হবে ৪১ নম্বর জাতীয় সড়কে চার লেনের উড়ালপুল ৷

এছাড়াও ঝাড়খণ্ড থেকে দুর্গাপুর পর্যন্ত পাইপলাইন ‘প্রধানমন্ত্রী উর্জা গঙ্গা গ্যাস’ প্রকল্পের শিলান্যাস করবেন মোদী। ২ হাজার ৪০০ কোটি টাকার প্রকল্পে রাজ্যে এই প্রথম GAIL -এর প্রকল্প আসছে। রাজনৈতিক সভা থেকে আক্রমণ আবার সরকারি মঞ্চ থেকে উন্নয়ন, এই দুইয়ের মিশেলেই নরেন্দ্র মোদীর এই পর্যায়ে বাংলায় আসা।