Ad
রাজ্য

রাজ্য যথেষ্ট করছে , প্রতিবছর SSC হচ্ছে তাও কেন বিক্ষোভ? ৪০ হবু শিক্ষকের গ্রেফতারের প্রতিক্রিয়ায় ব্রাত্য বসু

শিক্ষামন্ত্রীর বাসভবনের সামনে আন্দোলনে গ্রেফতার ৪০ হবু শিক্ষক, প্রতিবছর SSC হচ্ছে তাও কেন বিক্ষোভ? অবাক ব্রাত্য!

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : শিক্ষক দিবসে গ্রেফতার ৪০ হবু শিক্ষক। সবাই শারীরশিক্ষা ও কর্ম শিক্ষার প্যানেলভুক্ত ওয়েটিং প্রার্থী।

রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বহু অভিযোগ আছে। পরীক্ষাতে অনিয়মের অভিযোগে আদালতে দায়ের হয়েছে মামলা। এই নিয়ে বিতর্ক কম হয় নি রাজ্যে। উচ্চ প্রাথমিকের নিয়োগের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে এখনও মামলা চলছে আদালতে।

Ad

রবিবার শিক্ষক দিবসের দিনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাসভবনের সামনে চাকরির দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করার কর্মসূচি নিয়েছিলেন একদল হবু শিক্ষক। তাঁদের দাবি, ‘এই বিক্ষোভ প্রদর্শন করছি দীর্ঘ বঞ্চনার শিকার হয়ে।’

অভিযোগ, ‘শারীরশিক্ষা ও কর্ম শিক্ষার প্যানেলভুক্ত ওয়েটিং প্রার্থী তবে এখনও চাকরি পাননি’। কেন এবং কি তাঁদের অপরাধ তা জানতেই তাঁরা এদিন গিয়েছিলেন শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে।

কিন্তু শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাসভবনের সামনে পৌঁছানোর আগেই শিক্ষক দিবসের বড় প্রাপ্তি কপালে জোটে তাঁদের। বাগুইহাটি থানার পুলিশ গ্রেফতার করে প্রায় ৪০ জন হবু শিক্ষককে। এই ঘটনায় চরম ক্ষোভে ফেটে পড়েন হবু শিক্ষকরা। তাঁরা সমাজের বিশিষ্ট জনদের কাছে এই ব্যাবহারের প্রতিবাদ এবং প্রতিকার দাবি করেছেন।

শিক্ষক দিবসে গ্রেফতার ৪০ হবু শিক্ষক। শিক্ষামন্ত্রী এই ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছেন, ব্রাত্যর ব্যাখ্যা, ‘বিক্ষোভ দেখানোর অধিকার সকলের আছে। কিন্তু এটা অনৈতিক। রাজ্য যথেষ্ট করছে শিক্ষক-শিক্ষিকা ও চাকরিপ্রার্থীদের জন্য। প্রতিবছর এসএসসিও নেওয়া হচ্ছে।’

আরও পড়ুন