বিনামূল্যে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যবস্থা করলো রাজ্য সরকার, জানুন কোথায় পাবেন

ইউবিজি নিউজ ডেস্ক : একদিন আগেই রাজ্য ঘোষণা করেছিল, যারা কোভিড টিকার প্রথম ডোজ বেসরকারি হাসপাতাল থেকে নিয়েছেন। এবং এখনও দ্বিতীয় ডোজ পাননি। তাদের বিনামূল্যে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যবস্থা করবে রাজ্য সরকার। সেই অনুযায়ী এদিন বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্য সরকার। যে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যারা কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন বা নিউটাউন ডেভেলপমেন্ট অথরিটি কিংবা বিধাননগর মিউনিসিপ্যাল এলাকার বাসিন্দা, তাদের সরকার মনোনীত কেন্দ্র থেকে দেওয়া হবে টিকার দ্বিতীয় ডোজ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যারা কোভিশিল্ড টিকার প্রথম ডোজ নেওয়ার পর যাদের ৫৬ দিন পেরিয়ে গেছে, কিংবা কোভ্যাক্সিন এর প্রথম ডোজ নেওয়ার পর ৪২ দিন পেরিয়ে গেছে, তারা নিম্নলিখিত নিকটবর্তী বেসরকারি হাসপাতালে যোগাযোগ করতে পারেন।

ধরুন আপনি প্রথম ডোজ নিয়েছেন আমরি ঢাকুরিয়া থেকে, সেক্ষেত্রে দ্বিতীয় ডোজের ক্ষেত্রে আপনাকে সরকার অনুমোদিত কোনও স্বাস্থ্যকেন্দ্র, যার সঙ্গে আমরি যুক্ত, সেখানে যোগাযোগ করতে হবে। টিকা নিতে যাওয়ার সময় সঙ্গে রাখতে হবে ফটো আইডেন্টিটি কার্ড। যেমন ভোটার কার্ড, আধার কার্ড, পাসপোর্ট, প্যান কার্ডের মধ্যে যে কোনও একটি এবং প্রথম ডোজ নেওয়ার শংসাপত্র।

সরকারের তালিকা অনুযায়ী সমস্ত হাসপাতালেই সরকারি নিয়ম অনুযায়ী দেওয়া হবে টিকা।

বেসরকারি হাসপাতালের যে তালিকা সরকার প্রকাশ করেছে, তার মধ্যে কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের অন্তর্গত রয়েছে, অল এশিয়া মেডিক্যাল ইনস্টিটিউট, আমরি ঢাকুরিয়া, মুকুন্দপুর, অ্যাপোলো ক্লিনিক বেলেঘাটা, গড়িয়াহাট, প্রিন্স আনোয়ার শাহ রোড, সিঁথি মোড়, বিবেকানন্দ রোড, অ্যাপোলো গ্লেনগলস হাসপাতাল, অ্যাপোলো ঠাকুরপুকুর, অরবিন্দ সেবা মেডিকেয়ার সেন্টার, বিপি পোদ্দার হাসপাতাল, বেলভিউ ক্লিনিক, ক্যালকাটা হার্ট রিসার্চ সেন্টার, চ্যারিং ক্রস, সিএমআরআই হাসপাতাল, ডিসান হাসপাতাল, ওম হাসপাতালস, ইস্টার্ন ডায়গোনস্টিকস, একবালপুর নার্সিং হোম, ফর্টিস হাসপাতাল, জিডি হাসপাতাল, জেনেসিস হাসপাতাল, হেলথ পয়েন্ট সহ ৫৮ টি হাসপাতাল।

বিধাননগর পৌরনিগমের অন্তর্গত রয়েছে ক্যালকাটা হার্ট ক্লিনিক, পার্কভিউ সুপার স্পেশালিটি হাসপাতাল, টেকনো ইন্ডিয়া ডামা, রেনেসাঁ হাসপাতাল, উমা মেডিক্যাল রিলেটেন ইন্সটিটিউট, চার্নক হাসপাতাল, স্পন্দন, আইএলএস, আমরি সহ ২২ টি। আর নিউটাউন এলাকার অন্তর্গত রয়েছে ওহিও হাসপাতাল, টাটা মেডিক্যাল সেন্টার, বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতাল, মানিকতলা ইএসআই হাসপাতাল, বেলেঘাটা আইডি সহ ১১ টি হাসপাতাল।