রাজ্য

দাম কমল মদের , কোন বোতলের কত হল মূল্য , দেখে নিন এক নজরে

তিন দিন আগেই সুখবরটা ছড়িয়েছিল যে, ১৬ নভেম্বর থেকে রাজ্যে মদের দাম কমছে। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ এল। পূর্ব ঘোষণামতোই মঙ্গলবার থেকে ভারতে তৈরি বিলিতি মদের দাম কমল। কোন মদের কত দাম তারও একটি নতুন তালিকা প্রকাশও করেছে রাজ্য আবগারি দফতর। দাম কমেছে রাম, হুইস্কি এবং বিয়ার— সব কিছুরই।

গত শুক্রবার আবগারি দফতর এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে। ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজেস কর্পোরেশন (বেভকো)-এর পোর্টাল থেকে ডিলাররা জানতে পারেন কোন মদের বিক্রি মূল্য কত। তবে আবগারি বিভাগ সূত্রে জানা গিয়েছিল, আগামী কয়েক দিন কোনও ডিলারকেই নতুন করে বিলিতি মদ সরবরাহ করা হবে না। এই সময় পুরনো স্টকের মদের বোতলে নতুন দাম ফেলা হবে। তবে বেভকো-র পোর্টাল নতুন করে কার্যকর হওয়ার পরই ডিলাররা মদ তুলতে পারবেন।

মদের দাম নিয়ে সুরাপ্রেমীদের মধ্যে কৌতূহল সর্বদাই। দাম বাড়ার খবর কোনও ভাবে চাউর হলেই নতুন দাম কার্যকর হওয়ার আগে মদের দোকানে লাইন পড়ে চোখে পড়ার মতো। তখন মজুত করার হুড়োহুড়ি পড়ে যায় সুরাপ্রেমীদের মধ্যে। দীর্ঘ দিন পরে দেশে তৈরি বিলিতি মদের দাম কমায় সুরাপ্রেমীদের মধ্যে উচ্ছ্বাসের অন্ত নেই।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]