আগামীকাল রাজ্যে আসছেন নির্বাচন কমিশনের ফুল ব্রেঞ্চ

কলকাতা, ১৯ জানুয়ারিঃ আগামীকাল রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। রাজ্যের ইলেক্টোরাল অফিসার ও পুলিশের নোডাল অফিসারের সঙ্গে বৈঠক সারবে এই বেঞ্চ। এছাড়া বৈঠক করা হবে রাজনৈতিক দলের প্রতিনিধিদলের সঙ্গে ও জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গেও।

জানা গিয়েছে, আগামীকাল দুপুর নাগাদ কলকাতায় আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। গুয়াহাটি থেকে উড়ে আসছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা সহ কমিশনের বাকি শীর্ষ আধিকারিকরা। বিমানবন্দর থেকেই সরাসরি তাঁরা ইলেক্টোরাল অফিসার ও পুলিশের নোডাল অফিসারের সঙ্গে বৈঠক করতে বৈঠকস্থলে পৌঁছবেন।

পরের দিন অর্থাৎ বৃহস্পতিবারও থাকছে দুটি বৈঠক। সকালে রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করবেন কমিশনের ফুল বেঞ্চের সদস্যরা। বিকেলে জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক হওয়ার কথা কমিশনের আধিকারিকদের।

এরপর শুক্রবার কলকাতা ছাড়ার আগে তারা রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্য পুলিশের ডিজি-সহ অন্য আধিকারিকদের সঙ্গে কথা বলতে চায়। কমিশনের ফুল বেঞ্চ কথা বলবে আয়কর দপ্তরের মতো কেন্দ্রীয় সংস্থা এবং রাজ্য পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ও আবগারি দপ্তরের কর্তাদের সঙ্গে। সেই জন্য এদিন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক ভোটের সময়ে কালো টাকা ও মদ উদ্ধারের পরিকল্পনা নিয়ে রাজ্য পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের ডিজি-র সঙ্গে বৈঠক করেন। আইনশৃঙ্খলার ব্যাপারে নিখুঁত রিপোর্ট তৈরি করতে বলা হয়েছে এডিজি (আইনশৃঙ্খলা)কে। তিনি রাজ্যে কমিশনের নিযুক্ত নোডাল অফিসার।