স্বাস্থ্যসাথীর শিবির বন্ধ করে দিল নির্বাচন কমিশন

ইউবিজি নিউজ : স্বাস্থ্যসাথীর শিবির বন্ধ করে দিল নির্বাচন কমিশন। এ নিয়ে তৈরি হয়েছে রাজনৈতিক চাপানউতোর। কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল।

ঘটনা গড়ফার ১০৪ নম্বর ওয়ার্ডের। পুরসভা সূত্রে খবর, ওই এলাকার দীনেন্দ্রনাথ মেমোরিয়াল স্কুলে স্বাস্থ্যসাথীর শিবির চলছিল রবিবার সকাল থেকে। সেই সময় শিবিরের দায়িত্বপ্রাপ্ত পুরকর্মীদের ফোন করা হয় কমিশনের অফিস থেকে। তাঁদের জানানো হয়, ক্যাম্প বন্ধ করতে হবে। শুধু তাই নয়, দায়িত্বপ্রাপ্ত এক পুরকর্মীর অভিযোগ, শিবিরের কাজকর্ম বন্ধ না করলে গ্রেপ্তারির হুমকি পর্যন্ত দেওয়া হয় তাঁদের।

ক্যাম্পে এসেছিলেন অনেক সাধারণ মানুষ। ছিলেন অনেক প্রবীণ নাগরিকও। সেখানে আসা অঞ্জলি বসু নামে এক বৃদ্ধা বলেন, ‘ফোন পেয়ে ক্যাম্পে এসেছিলাম। এসে শুনি এই কাণ্ড। আবার কবে আসতে পারব জানি না।’

এই ঘটনায় কমিশনের বিরুদ্ধে কড়া অবস্থান নিয়েছে তৃণমূল। দলের সাংসদ সৌগত রায় বলেন, ‘কমিশন এক্তিয়ার বহির্ভূত কাজ করেছে। আবেদন তো আগেই হয়েছিল, এখন কার্ডটা দেওয়া হবে। এর সঙ্গে নির্বাচনের সম্পর্ক কোথায়?’ কমিশন সূত্রে খবর, নির্বাচনী আচরণবিধি চালু হয়ে গিয়েছে।

এমন সময় সরকারি প্রকল্প চলতে পারে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। তাই ক্যাম্প বন্ধ রাখা হয়েছে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, ‘পুরোটাই ভোটের জন্য ভাঁওতা চলছে। কোনও বেসরকারি হাসপাতাল এই কার্ড নিতে চাইছে না। সরকারি হাসপাতালও কার্ড ফেলে দিচ্ছে।’