মুকুল ফুটছে ঘাসফুলে! আজই সম্ভবত তৃণমূলে যোগদান

কলকাতা, ১১ জুনঃ বেসুরোদের নিয়ে চাপানউতোর, এরমধ্যেই বিজেপিতে তুঙ্গে ভাঙনের জল্পনা। সূত্রের খবর, আজ প্রথমে কালীঘাটে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে পারেন মুকুল রায়। সম্ভবত এরপর তৃণমূল ভবনে গিয়ে ঘাসফুল শিবিরে যোগ দেবেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। যদিও এই বিষয়ে মুকুল রায়ের তরফে কিছু জানান হয়নি।

সুত্রের খবর, সব ঠিকঠাক থাকলে আজই তৃণমূলে যোগ দেবেন তিনি। তবে এর আগে দুপুর দু’টোয় তৃণমূল ভবনে একটি গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছে। যেখানে থাকবেন অভিষেক ব্যানার্জি, থাকতে পারেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জিও।

প্রসঙ্গত, বিজেপি একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি তাঁকে প্রার্থী করেছিল। যদিও প্রার্থী হতে তেমনটা রাজি ছিলেন না তিনি। তবে ভোটে জিতেছেন মুকুল। গত বিধানসভা নির্বাচনে তাঁকে লোকসভা নির্বাচনের মতো অতটা গুরুত্ব দেয়নি বিজেপি। এনিয়ে অসন্তুষ্ট ছিলেন মুকুল, এমনটাই তাঁর ঘনিষ্ঠ সূত্রের খবর।

প্রসঙ্গত, গতকাল সৌগত রায়ের মন্তব্যে জল্পনা আর জোরদার হচ্ছিল। আর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এই খবর আসতে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। সাংগঠনিকভাবে তৃণমূলের একসময়ের চাণক্য মুকুলের ঘরে ফেরা রাজ্য-রাজনীতি তো বটেই দেশের রাজনীতিও তোলপাড়। বর্তমানে তিনি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি। আর তাঁর এহেন পদক্ষেপে বেশ খানিকটা অস্বস্তিতে পদ্ম শিবিরে। তবে এই খবর রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।