Ad
রাজনীতিরাজ্য

হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার পর দল? মুকুল-সৌমিত্র বৈঠকে জল্পনা তুঙ্গে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কলকাতা, ৬ জুনঃ আচমকা মুকুল রায়ের বাড়িতে হাজির হলেন বিজেপি সাংসদ তথা যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। রবিবার বিকেলে মুকুল রায়ের বাড়িতে হাজির হলেন সৌমিত্র খাঁ। সাম্প্রতিক ঘটনায় মুকুল-সৌমিত্র দেখা করা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

বিষ্ণুপুরে দিলীপ ঘোষের ডাকা সাংগঠনিক বৈঠকে অংশ নেননি সৌমিত্র খাঁ। লকডাউনের কারণে যাননি বলে ব্যাখ্যা দিয়েছিলেন। সেই সৌমিত্রই বিধিনিষেধের মাঝে রবিবার হাজির হলেন সল্টলেকের বিডি ব্লকে মুকুলের বাড়িতে। তখন সেখানে ছিলেন মুকুলপুত্র শুভ্রাংশু রায়ও। বেশ খানিকক্ষণ থাকার পর বেরিয়ে এসে বিষ্ণুপুরের বিজেপি সাংসদ জানান, ”মুকুল’দার সঙ্গে আজকের সম্পর্ক নয়। ওঁর কাছে রাজনীতিতে হাতে খড়ি। এখানে আসার আমার দুটো কারণ। প্রথম কারণ হল মুকুলদার স্ত্রীর শারীরিক অবস্থার খোঁজ নেওয়া। অন্য কারণ হল রাজনৈতিক আলোচনা”।

Ad

তবে তিনি কী নিয়ে আলোচনা করেছেন, সে প্রসঙ্গে খোলসা করে কিছু বলেননি। এতেই জল্পনা আরও বেড়েছে। রাজনৈতিক মহলের অনেকের প্রশ্ন, ‘তাহলে কি দুজনেই বিজেপি ছাড়তে চলেছেন? সেই আলোচনায় হয়েছে আজকের বৈঠকে?’

মুকুলের হাত ধরে বিজেপিতে এসেছেন সৌমিত্র খাঁ। তিনি এখন খবরে। ছেড়েছেন দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ। রাজ্য সভাপতির বৈঠকে থেকেছেন অনুপস্থিত। এসব বিতর্কের মাঝে এ দিন মুকুলের বাড়িতে হাজির হলেন সৌমিত্র। নেহাতই সৌজন্য সাক্ষাৎ নাকি জল অনেক দূর গড়িয়েছে?

সমস্ত জল্পনা নস্যাৎ করে এ দিন তিনি বলেন, ”আমি ভারতীয় জনতা পার্টির একজন দায়িত্বশীল নেতা। দল থেকে বেরিয়ে যাওয়া বা ছাড়ার কোনও মানসিকতাই নেই। বিজেপিতে আমি খুব ভালো নিঃশ্বাস নিতে পারছি। যাঁদের দমবন্ধ হচ্ছে তাঁদের আলাদা ব্যাপার।”

আরও পড়ুন