Ad
রাজ্য

টাটা গুড বাই বর্ষার , বঙ্গে আগমন শীতের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ, ওয়েবডেস্ক : পুজোর দিনগুলিতে ঝড়বৃষ্টি হলেও মা দুর্গার সঙ্গে বিদায় নিয়েছে বর্ষাও। যদিও গত দু’দিন ধরে ভারী বৃষ্টি হয়েছে।

তবে পাকাপাকিভাবে বঙ্গ থেকে চলে যাচ্ছে বর্ষা। এমনই খবর আলিপুর আবহাওয়া দপ্তরের। বৃহস্পতিবার থেকে কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। তবে মাঝে মধ্যে অল্প মেঘ দেখা যেতে পারে।

Ad

হতে পারে দু এক পশলা বৃষ্টিও। হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গে শীত ঢুকল বলে। ঠাণ্ডা আমেজ এখন থেকেই। বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। একই সঙ্গে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। সর্বনিম্ন ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ০৩.৩ মিলিমিটার।

আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, ২২ তারিখ থেকে রাতের তাপমাত্রা নামতে শুরু করবে। ২২ থেকে ২৫ তারিখের মধ্যে রাতের তাপমাত্রা প্রায় ২ থেকে ৩ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। তাই বলা যেতে পারে সময়ের আগেই শীত চলে আসছে। তবে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে সপ্তাহজুড়ে। তাই পাহাড়ে শীত আসতে সময় লাগবে।

আরও পড়ুন