Ad
রাজ্য

‘একটি দল ছেড়ে এসেছিলেন, আরেকটিতে যাবেন’, মুকুলের দলবদলের জল্পনার মধ্যেই বিস্ফোরক মন্তব্য রাজ্য সভাপতি দিলীপ ঘোষের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : বঙ্গ রাজনীতিতে বইছে উলটো গঙ্গা! একুশের নির্বাচনের আগে যে সমস্ত নেতারা তৃণমূল ছেড়ে BJP-তে যোগ দিয়েছিলেন, তাঁদের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। বিধানসভা ভোটের আগে গেরুয়া শিবিরে যোগ দেওয়া সোনালি গুহের গলায় এখন উল্টো সুর। এরই মধ্যে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দেখতে যাওয়ার পরেই জল্পনা আরও জোরাল হয়েছে-‘তবে কি এবার গেরুয়া শিবির ছেড়ে ফের অন্য দলে পা বাড়বেন বহু নেতা!’

এবার এই যাবতীয় জল্পনার নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল যে সমস্ত নেতাদের নিয়ে দল বদলের জল্পনা চলছে তাঁদের নিয়ে আলাদা করে বৈঠকে বসতে পারে BJP-র কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু এই যাবতীয় জল্পনার মাঝেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন দিলীপ ঘোষ। কেউ দল বদল করতে চাইলে কি পদক্ষেপ নেবে গেরুয়া শিবির? এই প্রশ্নের জবাবে ‘এই সময় ডিজিটাল’-কে তিনি জানান, এটা গণতান্ত্রিক দেশ। যে কেউ দল বদল করতে পারে। একটা দল ছেড়ে এসেছিলেন, আরেকটা দলের যাবেন। গায়ের জোরে কাউকে আটকানো যাবে না। কিছু কিছু লোক উদ্দেশ্য নিয়ে দল করে। হাজার হাজার লোক এসেছে। একআধজন চলে গেলে যেতে পারেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দিলীপ ঘোষের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Ad

প্রসঙ্গত,বুধবার সন্ধ্যে ৬টা ৪৫ মিনিট নাগাদ মুকুল রায়ের স্ত্রীকে দেখতে হাসপাতালে পৌঁছন অভিযেক বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে চিকিৎসকদের থেকে মুকুল রায়ের স্ত্রীর শারীরিক অবস্থার খোঁজও নেন তিনি। সেখানে মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়ের সঙ্গে কথাও বলেন তিনি। এই সৌজন্য সাক্ষাৎ প্রসঙ্গে মুকুল-পুত্র শুভ্রাংশু রায় ‘এই সময় ডিজিটাল’-কে জানিয়েছিলেন, ‘ মা অত্যন্ত অসুস্থ।

এই অবস্থায় তাঁকে দেখতে এসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই ধরনের সৌজন্যের রাজনীতিক উদাহরণ আগে রয়েছে কিনা আমার জানা নেই এবং ভবিষ্যতেও দেখা যাবে কিনা জানি না। আমি মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে কৃতজ্ঞ।’ এই সৌজন্য সাক্ষাতকারের পরেই প্রশ্ন উঠছে, তবে কি বঙ্গ BJP-র একাধিক হেভিওয়েট এবার দল-বদলের পথে! এই জল্পনার মধ্যেই দিলীপের এই মন্তব্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

আরও পড়ুন