BIG BREAKING- ১ জানুয়ারি থেকেই কার্যকর পে কমিশনের সুপারিশ, আড়াই গুণ বেতন বাড়বে: মমতা

নিউজ ডেস্ক: নতুন বছরেই ‘কল্পতরু’ হবে রাজ্য সরকার। আগামী বছরের ১ জানুয়ারি থেকেই কার্যকর হবে ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ। শুক্রবার নেতাজি ইন্ডোরে রাজ্য সরকারি কর্মচারী সংগঠনের সভায় এই ‘উপহার’-এর কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী এদিন জানিয়ে দিয়েছেন, ‘রাজ্যের ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মানা হবে। চেষ্টা করব ১ জানুয়ারি থেকে কমিশনের সুপারিশ কার্যকর করার’। এদিন তিনি আরও বলেন, বেতন কমিশনের আংশিক রিপোর্ট এদিনই  হাতে পেয়েছেন। কমিশনের সম্পূর্ণ রিপোর্ট হাতে আসার পর, সুপারিশ মেনে নেওয়া হবে। উল্লেখ্য, অর্থনীতিবিদ অভিরূপ সরকারের নেতৃত্বে রাজ্য সরকার যে ষষ্ঠ বেতন কমিশন তৈরি করেছে আগামী ডিসেম্বর মাসে তার চূড়ান্ত রিপোর্ট দেওয়ার কথা।

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন, আগামী বছর থেকেই বাড়বে সরকারি কর্মীদের ন্যূনতম বেসিক পে। সাত হাজার থেকে বেড়ে ন্যূনতম বেসিক পে হবে ১৭ হাজার ৯৯০ টাকা। একই সঙ্গে বাড়ছে গ্র্যাচুইটির পরিমাণও। গ্র্যাচুইটির সর্বোচ্চ সীমা ৬ লক্ষ টাকা থেকে বেড়ে হবে ১০ লক্ষ টাকা। এর জন্য সরকারের বাড়তি ১০ হাজার কোটি টাকা খরচ হবে বলে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। আগামী ২৩ সেপ্টেম্বর রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই বিষয়ে আলোচনা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

(বিস্তারিত আসছে)