কথা দিয়ে কথা রাখলেন, নন্দীগ্রামের প্রার্থী হিসাবে নিজের নাম ঘোষণা করলেনঃ মমতা

কলকাতা, ৫ মার্চঃ মমতা বন্দ্যোপাধ্যায় তিনি রাজ্য রাজনীতির একটা প্রধান ও উল্লেখযোগ্য মুখ। এবার তিনি নিজেই নন্দীগ্রাম বিধানসভার প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করেছেন। আর তাঁর এই ঘোষণাকে চ্যালেঞ্জ জানিয়েছেন তাঁরই হাতে তৈরী এক সময় তৃণমূলের মন্ত্রী বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ।

মমতার এক সময়ের জোট সঙ্গী বিজেপি আজ তাঁকে ও তাঁর দল তৃণমূলকে বাংলা থেকে উৎক্ষাত করতে ব্যস্ত। এই কারণে ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০টি, অমিত শাহ ও জে পি নাড্ডা ৫০টি করে সভা করবেন। উল্টো দিকে মমতা বন্দ্যোপাধ্যায় দমে যাওয়ার পাত্রী নন। তিনিও তাঁর মতো করে সর্বশক্তি দিয়ে বিজেপিকে প্রতিহত করতে প্রস্তুতি নিয়েছেন। তাই বলা চলে এবারের ২০২১-এর বিধানসভা নির্বাচন “অগ্নিকন্যা”-র অগ্নিপরীক্ষা।

আজ আবার মমতা বন্দ্যোপাধ্যায় একটা রাজনৈতিক সন্ধিক্ষণে দাঁড়িয়ে আছেন। আজ রাজ্যে তাঁরই এক সময়ের জোট সঙ্গী বিজেপি রাজ্যের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে সমূলে উৎপাটিত করতে প্রবল রাজনৈতিক চাপ তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর বাড়িয়ে চলেছে। প্রত্যয়ী মমতা বন্দ্যোপাধ্যায় এই লড়াই জিতবেন বলেই ঘোষণা করেছেন।