বিজেপির সাংগঠনিক কলকাতা জোনের কমিটিতে জায়গা পেল শোভন-বৈশাখী

ইউবিজি নিউজ ব্যুরো : অবশেষে বিজেপির সাংগঠনিক কলকাতা জোনের কমিটিতে জায়গা পেল শোভন-বৈশাখী৷ তাছাড়া আরও বেশ কয়েকজন নেতা নেত্রীকে বিজেপির সাংগঠনিক জেলা কমিটিতে জায়গা দেওয়া হয়েছে৷ কলকাতায় বিজেপি পর্যবেক্ষক হলেন শোভন চট্টোপাধ্যায়, আর সহ-পর্যবেক্ষক বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এদিন বিজ্ঞপ্তি জারি করে একথা জানান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপি সূত্রে খবর, ভোটের আগে কিছু নেতা নেত্রীকে নতুন পদ দেওয়া হয়েছে৷ ওই কমিটিতে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে পর্যবেক্ষক করা হয়েছে৷ আর তার বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সহ আহ্বায়ক এর পদ দেওয়া হয়েছে৷ বৈশাখীর সঙ্গে সহ আহ্বায়ক করা হয়েছে রাজ্য যুবমোর্চার সহ সভাপতি শঙ্কুদেব পন্ডাকেও৷ এবং আহ্বায়ক করা হয়েছে বিজেপির প্রাক্তন যুবমোর্চার সভাপতি দেবজিৎ সরকারকে।

মূলত কলকাতায় ১১টি, দমদম লোকসভার অধীন ৭টি ও দক্ষিণ ২৪ পরগনার ৩১টি বিধানসভা নিয়ে বিজেপির সাংগঠনিক কলকাতা জোনের দায়িত্ব দেওয়া হল শোভন চট্টোপাধ্যায়কে৷

তৃণমূলে থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন শোভন চট্টোপাধ্যায়। দীর্ঘ রাজনৈতিক জীবনে দল ও প্রশাসনের বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তিনি। রাজ্য সরকারের মন্ত্রী, কলকাতা পুরসভার মেয়র, এমনকী তৃণমূলের দক্ষিণ ২৪ পরগনার জেলার সভাপতিও ছিলেন তিনি। প্রথম থেকেই শোভনের দাবি ছিল, তিনি কলকাতায় কাজ করতে চান এবং তাঁকে যেন পদ দেওয়া হয়। অবশেষে সেই দাবি মেনে নিল বিজেপি।