রাজ্য

১৬ নভেম্বর থেকে পাড়ার পাড়ার ঢুকবে দুয়ারে রেশন এর গাড়ি

ইউবিজি নিউজ ডেস্ক : মঙ্গলবার বিধানসভায় (West Bengal Assembly) শপথ নিলেন উপনির্বাচনে জয়ী চার বিধায়ক। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে শপথবাক্য পাঠ করেন তাঁরা। আর এই দিনেই বিধানসভায় বহু প্রতিক্ষিত দুয়ারে রেশন প্রকল্পের সূচনার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

চার বিধায়কের শপথ পাঠের পরে বক্তব্য রাখেন সংসদ বিষয়ক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায় তাঁর বক্তব্যে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে বিধাসভার রীতি নিতি পুনরুদ্ধার করা গেছে। এছারাও তিনি অভিযোগ করেন যে সংসদীয় কার্যপ্রণালীকে ক্রমাগত ব্যাহত করছেন রাজ্যপাল।

এরপরেই বক্তব্য রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যের শুরুতেই চার নতুন বিধায়ককে অভিনন্দন জানান এবং বলেন যে শান্তিপূর্ণভাবে সব উৎসব উদযাপন হয়েছে বাংলায় এবং বুধবার কোভিড বিধি মেনেই ছট পুজো উদযাপন করা হবে। তাঁর বক্তব্যে রাজ্যের বিভিন্ন বিষয়ে বিধানসভার দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এরপরেই সবথেকে বড় ঘোষণাটি করেন তিনি।  এরপরেই তিনি ঘোষণা করেন যে ১৬ নভেম্বর থেকে শুরু হতে চলেছে বহু প্রতিক্ষিত দুয়ারে রেশন প্রকল্প। এই প্রকল্পের পাইলট শুরু হয়েছিল পুজোর আগে। সেই সময়ে বিশেষ কিছু অঞ্চলে ঐ প্রকল্পের সূচনা করে সরকার এই প্রকল্পর বিভিন্ন সমস্যা এবং কিভাবে একে আরও উন্নত করা সম্ভব সেই বিষয়ে সমস্ত পরীক্ষা চালায়।

দুয়ারে রেশন প্রকল্পের বিষয়ে তিনি আরও জানান যে রাজ্য সরকারের তরফে গাড়ির ব্যাবস্থা করা হছে। সেই গাড়ির সাহায্যে রেশন নিয়ে যাওয়া হবে বিভিন্ন পাড়ায়। সেখানেই পাড়ার সব মানুষ একজায়গায় সেই গাড়ি থেকে নিজেদের রেশন নিতে পারবেন বলে মঙ্গলবার বিধানসভায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]