Ad
রাজ্য

অষ্টমী থেকে অসুর এর ভূমিকায় বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : নিম্নচাপের বৃষ্টি বর্তমান সময়ে বাংলায় কিছুটা থমকে গেলেও, দুর্গা পুজোর কদিন বৃষ্টি অসুরের দাপট চলবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর (weather office)। অষ্টমী থেকে দশমী, উত্তরবঙ্গে না হলেও দক্ষিণে কলকাতা, দুই ২৪ পরগণা এবং দুই মেদিনীপুরে রয়েছে নিম্নচাপের সম্ভাবনা।

এবিষয়ে আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানালেন, উত্তর আন্দামান সাগরে রবিবার নাগাদ একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা। তারপর সেটি পরবর্তী ৪-৫ দিনের মধ্যে ওড়িশা ও অন্ধ্র উপকূলে পৌঁছে যাবে। সেই কারণেই অষ্টমী, নবমী ও দশমীতে কলকাতা, দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলিতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

Ad

উত্তর এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া:

পুজোর মরশুমে বৃষ্টির আশঙ্কা থাকলেও, এবার সেবিষয়ে শিলমোহর দিল হাওয়া অফিস। পুজোর প্রধান ৩ দিন অর্থাত্‍ অষ্টমী, নবমী ও দশমীতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। সাগরে তৈরি হতে চলেছে নিম্নচাপ, যার জেরে বাংলার দক্ষিণের বেশকিছু এলাকায় ঝেঁপে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে।

আগামীকালের আবহাওয়া:

আগামীকাল কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে এবং রাতের দিকে এলাকার কয়েকটি জায়গায় একবার বজ্রবিদ্যুত্‍ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন