Ad
ব্রেকিং নিউজমালদারাজনীতিরাজ্য

অবশেষে রাজ্যে হতে চলেছে পুরভোট? তেমনই ইঙ্গিত মমতার, মুখ্যমন্ত্রী ভোট ঘোষণা করছেন? প্রশ্ন বিজেপির

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কলকাতা, ২ অক্টোবরঃ বিধানসভার উপনির্বাচন মেটার পর পুরসভা ভোটের ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার নবান্নে তিনি বলেন,”উপনির্বাচন হয়ে গেলে অন্যান্য নির্বাচন করব।”

রাজ্যে শতাধিক পুরসভায় বকেয়া নির্বাচন। পুরসভানির্বাচন নিয়ে টালবাহানা চলছিল। এরপর ২০২০ সালে ভোটগ্রহণের কথা থাকলেও করোনা অতিমারির কারণে স্থগিত করা হয়। ২০২১ সালে বিধানসভার নির্বাচন এসে পড়ে ফলে পুরভোট আর করানো যায়নি।

Ad

৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন ও সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে নির্বাচন হয়েছে ফলপ্রকাশ আগামিকাল, রবিবার। এরপর ৩০ অক্টোবর খড়দহ, গোসাবা, দিনহাটা ও শান্তিপুরে উপভোট। ফল ঘোষণা হবে ২ নভেম্বর। দুর্গাপুজো মিটে গেলেও নভেম্বর কালীপুজো, দীপাবলি, ভাইফোঁটা, ছটপুজো, জগদ্ধাত্রী ও কার্তিক পুজো রয়েছে। ফলে পুরভোট হতে হতে শীতকাল এসে যাবে বলে মনে করছেন অনেকে। এ দিন মুখ্যমন্ত্রীর ঘোষণায় মিলল সেই ইঙ্গিত।

মুখ্যমন্ত্রী কীভাবে ভোটের ঘোষণা করতে পারেন এই প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন,”বিগত তিন বছর ধরে ১২২টি পুরসভার নির্বাচন হচ্ছে না। সেটা কবে হবে তা ঠিক করছেন মাননীয়া। রাজ্য নির্বাচন কমিশনের কোনও বক্তব্য নেই। তারা ঠুঁটো জগন্নাথ। এটা কি আসল গণতন্ত্রের চেহারা?”

আরও পড়ুন