একুশের নির্বাচনে বাংলায় গুরুত্বপূর্ণ দায়িত্বে প্রশান্ত কিশোর

ইউবিজি নিউজ : বাংলায় বিধানসভা নির্বাচনের (West Bengal Election 2021) দামামা বেজে গিয়েছে। একুশের নির্বাচনে বাংলায় এবার রীতিমতো চ্যালেঞ্জের মুখে ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তৃণমূলের ভোটকুশলী হিসেবে এবারের ভোটে পিকে ম্যাজিক অটুট থাকে কিনা সেদিকে চোখ রয়েছে রাজনৈতিক মহলের।

এই প্রেক্ষাপটে এবার নতুন দায়িত্ব পেলেন প্রশান্ত কিশোর। এবার পাঞ্জাবে ক্যাপ্টেন অমরিন্দর সিং সরকারের সঙ্গে হাত মেলালেন পিকে। প্রিন্সিপাল অ্যাডভাইসর হিসেবে পিকেকে নিয়োগ করা হয়েছে বলে এদিন টুইটারে জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

এই প্রসঙ্গে টুইটারে ক্যাপ্টেন অমরিন্দর সিং লিখেছেন, ‘প্রিন্সিপাল অ্যাডভাইসর হিসেবে প্রশান্ত কিশোর যোগ দিয়েছেন আমার সঙ্গে। পাঞ্জাবের মানুষের উন্নয়নের জন্য একসঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।’

অন্যদিকে, বাংলায় নির্বাচনে BJP-র দিকে চ্যালেঞ্জ ছুড়়ে দিয়েছেন প্রশান্ত কিশোর। BJP দুই অঙ্ক পেরিয়ে তিন অঙ্কে যাবে না। এর থেকে BJP ভালো ফল করলে তিনি নিজের জায়গা ছেড়ে দেবেন বলে ডিসেম্বরে টুইট করে শোরগোল ফেলে দিয়েছিলেন তৃণমূলের নির্বাচনী স্ট্র্যাটেজিস্ট।

ভোটের দিন ঘোষণার পর সেই পুরনো টুইটকে স্মরণ করিয়ে ফের পদ্মশিবিরকে টার্গেট করেছেন পিকে।সম্প্রতি পিকে টুইটারে লিখেছিলেন, ‘গণতন্ত্রের অন্যতম বড় লড়াই হতে চলেছে পশ্চিমবঙ্গে। বাংলার মানুষ তাঁদের বার্তা নিয়ে প্রস্তুত। তাঁরা সঠিক সিদ্ধান্তই জানাবেন।’ টুইটের শেষে লিখেছেন, ‘২ মে আমার পুরনো টুইটের কথাটা মনে রাখবেন।’

প্রসঙ্গত, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাংলায় ১৮টি আসন জিতে একুশের বিধানসভা নির্বাচনে বাংলার কুর্সি দখলে ঝাঁপিয়ে পড়েছে গেরুয়াবাহিনী। এদিকে, উনিশের ‘ধাক্কা’ সামলে একুশে ঘুরে দাঁড়িয়ে নিজের জমি ধরে রাখতে মরিয়া মমতা বাহিনী। উনিশের নির্বাচনে বিপর্যয়ের পরই একদা মোদী-শাহের ভোটগুরু প্রশান্ত কিশোরের শরণাপন্ন হন তৃণমূল সুপ্রিমো।

একুশের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে পিকের কৌশলেই এগোচ্ছে মমতার দল, এমনটাই পর্যবেক্ষণ রাজনৈতিক মহলের একাংশের। প্রশান্ত কিশোরের কৌশলেই ‘দিদিকে বলো’-সহ একাধিক জনসংযোগ কর্মসূচিতে জোড়াফুল শিবির ঝাঁপিয়ে পড়েছে বলে মত রাজনীতির কারবারিদের একাংশের।