রাজ্যে ভ্যাকসিনেশনের তৃতীয় দিনে পার্শ্বপ্রতিক্রিয়া আরও 11 জনের

ইউবিজি নিউজ ডেস্ক : এরাজ্যে ভ্যাকসিনেশনের তৃতীয় দিনে 11 জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে । তাঁদের মধ্যে এক জনকে হাসপাতালে ভরতি করা হয়েছে । অন্য একজনকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে । এই নিয়ে এরাজ্যে তিন দিনে মোট 39 জনের শরীরে ভ্যাকসিনেশনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিল।

রাজ‌্যের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, ভ্যাকসিনেশনের প্রথম দিনে এরাজ্যে 14 জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয় । তাঁদের মধ্যে একজন নার্সকে নীলরতন সরকার মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি করা হয়েছে। এই নার্স এখন ভালো আছেন । তাঁর প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে ।

গত 18 জানুয়ারি এ রাজ্যে ভ্যাকসিনেশনের দ্বিতীয় দিনেও 14 জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয় । তাঁদের মধ্যে দুই জনকে হাসপাতালে ভরতি করা হয় । এই দুই জনের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গিয়েছে ।

19 জানুয়ারি, ভ্যাকসিনেশনের তৃতীয় দিন 11 জনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয় । রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা অজয়কুমার চক্রবর্তী বলেছেন, “এই 11 জনের মধ্যে একজনকে ঝাড়গ্রাম ডিস্ট্রিক্ট হাসপাতালে ভরতি করা হয়েছে । এবং অন্য একজনকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করার পরে জঙ্গিপুর মহকুমা হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে ।”

স্বাস্থ্য অধিকর্তা জানিয়েছেন, এই দুইজনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবে জ্বর, বমিভাব দেখা দেয় । বাকি 9 জনকে ভ্যাকসিনেশন সেন্টারে প্রাথমিক পর্যবেক্ষণে রাখার পরে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে । এই ভ্যাকসিন দেওয়া হয় ইঞ্জেকশন আকারে । পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবে ইঞ্জেকশন নেওয়ার স্থানে এই 9 জনের শরীরে যন্ত্রণা হতে শুরু করেছিল ।