প্রখ্যাত বাঁশীবাদক নকুল বর্মনের পরিবারের পাশে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ

ইউবিজি নিউজ, ব্যুরো রিপোর্ট :- সম্প্রতি প্রয়াত হন প্রখ্যাত বাঁশি বাদক নকুল বর্মন। কোচবিহার জেলার দিনহাটা সাহেবগঞ্জ নিবাসী নকুল বর্মন-এর অকাল প্রয়াণে শোকের ছায়া নেমে আসে সাধারণ মানুষ থেকে শিল্পী মহলে।

প্রয়াত শিল্পীর বাসভবনে গিয়ে তার পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি শিল্পীর একমাত্র কন্যা নবনীতা বর্মনের পড়াশোনার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। এছাড়াও রাজ্য সরকারের আর্থিক প্রকল্পগুলির মাধ্যমে শিল্পীর পরিবার যাতে সাহায্য পান, সেদিকেও নজর রাখবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী।

উত্তরবঙ্গের স্বনামধন্য বাঁশি বাদক প্রয়াত নকুল বর্মন এর বাশির সুর যেন আজও কানে বাজে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর। তাই ঝড় বৃষ্টি উপেক্ষা করে তিনি পৌঁছে যান শিল্পীর বাড়িতে। শিল্পীর এই পরিবারের পাশে দাঁড়াতে পেরে তিনি যে তৃপ্ত তা প্রকাশ করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। তিনি বলেন ভালো কাজ করার আনন্দটাই আলাদা। শিল্পীর পরিবার সুস্থ থাকুক ভালো থাকুক, তিনি সর্বদাই শিল্পীর পরিবারের পাশে থাকবেন বলেও এদিন আশ্বাস দেন উত্তরঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এদিন বলেন, উত্তরবঙ্গের ভাওয়াইয়ার পাশাপাশি বাঁশি, ঢোলক, দোতারা ও সারিন্দা এই অঞ্চলের মানুষের মনে আলাদা জায়গা দখল করে রেখেছে। এদিন আক্ষেপের সুরে মন্ত্রী বলেন, “নতুন প্রজন্ম এই সঙ্গীত ও বাদ্যযন্ত্র থেকে অনেকটাই মুখ ফিরিয়ে রেখেছে। উত্তরবঙ্গের মেঠোসুর ভাওয়াইয়া ও লোকসংগীত-এর প্রসারে রাজ্যের মুখ্যমন্ত্রীর উদ্যোগ প্রশংসনীয়। শিল্পীদের ভাতা দেওয়ার পাশাপাশি প্রতিবছরই উত্তরবঙ্গে অনুষ্ঠিত হয় রাজ্য ভাওয়াইয়া উৎসব।“