Ad
রাজ্য

রাজ্যের মুকুটে নয়া পালক, শিল্প সাথী প্রকল্পে চার চারটি স্কচ অ্যাওয়ার্ড রাজ্যের, আপ্লুত মুখ্যমন্ত্রী

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ : রাজ্যের ব্যবসা এবং শিল্পের পরিকাঠামো নিয়ে বিরোধীদের বারংবার রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলতে লক্ষ্য করা গিয়েছে।

শিল্পের পরিকাঠামো নিয়ে বিরোধীদের এই সকল প্রশ্নকে তোয়াক্কা না করে রাজ্য সরকার বিনিয়োগ টানতে ‘গ্লোবাল বিজনেস সামিট’-এর আয়োজন করেছে। এমনকি শিল্প নিয়ে জট কাটাতে রাজ্য সরকারের তরফ থেকে চালু করা হয় শিল্প সাথী প্রকল্প।

Ad

তবে এসবের পরেও রাজ্যে কোন রকম শিল্প আসেনি, রাজ্যের শিল্পের পরিবেশ নেই, এমন একাধিক প্রশ্নে জর্জরিত হতে হয়েছে রাজ্য সরকারকে। আর এই সকল প্রশ্নের মাঝে জাতীয় স্তরে শিল্পের অনুকূল পরিবেশ নিয়ে রাজ্য সরকার চার চারটি অ্যাওয়ার্ড পাওয়াই আপ্লুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি খোদ এই সকল পুরস্কার জিতে নেওয়ার বিষয়ে টুইট করে সকলকে অবগত করেছেন।

রাজ্য সরকারের মুকুটে যে চারটি স্কচ অ্যাওয়ার্ড এসেছে সেই চারটি স্কচ অ্যাওয়ার্ড হলো একটি স্কচ প্লাটিনাম, দুটি স্কচ সিলভার এবং একটি গোল্ড স্কচ অ্যাওয়ার্ড। শিল্প সাথী প্রকল্পের জন্য মিলেছে স্কচ প্লাটিনাম, গ্রামাঞ্চলে অনলাইনে ট্রেড লাইসেন্স ইস্যু এবং ই-নথি করণ বিভাগের পরিষেবার জন্য মিলেছে দুটি স্কচ সিলভার এবং অনলাইনে সার্টিফিকেট নবীকরণ প্রক্রিয়ার জন্য মিলেছে গোল্ড স্কচ অ্যাওয়ার্ড।

এই সকল অ্যাওয়ার্ড রাজ্যের মুকুটে আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে জানিয়েছেন, “পশ্চিমবঙ্গ ব্যবসা শুরুর প্রক্রিয়াকে আরও সরলীকরণ করার কাজ চালিয়ে যাবে। গোটা দেশের মধ্যে এই রাজ্যে সহজে ব্যবসা করা যায়। যাদের অক্লান্ত পরিশ্রমে এই সম্মান এসেছে তাদের শুভেচ্ছা জানাচ্ছি।”

আরও পড়ুন