রাজ্যে ফের ভোট প্রচার শুরু মোদীর, দুই জেলায় সভা করবেন প্রধানমন্ত্রী

ইউবিজি নিউজ ডেস্ক : বাংলাকে এবার পাখির চোখ করেছে বিজেপি। আর তাই রাজ্যজুড়ে প্রচারে নেমেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। নন্দীগ্রামে ভোটের দিনও রাজ্যে আসছেন মোদি। ১ এপ্রিল থেকে রাজ্যে ফের ভোট প্রচার শুরু করছেন প্রধানমন্ত্রী। ওইদিন তাঁর দু’টি সভা রয়েছে। দক্ষিণ ২৪ পরগনার জয়নগর (Joynagar) ও হাওড়ার উলুবেড়িয়ায়।

যেদিন মোদি উলুবেড়িয়া ও জয়নগরে জনসভা করবেন, সেদিন রাজ্যে চলবে দ্বিতীয় দফার ভোটপর্ব। আর হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রামেও সেদিন ভোট। ফলে সেদিন রাজ্যে প্রধানমন্ত্রীর নির্বাচনী সফর যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

২৪ মার্চ কাঁথির জনসভা থেকে বহিরাগত ইস্যুতে মুখ্যমন্ত্রীকে তোপ দেগেছিলেন।
তার আগে ২১ মার্চ বাঁকুড়ার সভা থেকে বলেছিলেন, বিজেপি চলে স্কিমে, তৃণমূল চলে স্ক্যামে। ভিড় উপচে পড়া বাঁকুড়া ও কাঁথির জনসভা থেকে এভাবেই রাজ্যের শাসকদলকে নিশানা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে শেষ কাঁথির সভাতেও উন্নয়নের স্বপ্নফেরি করেছিলেন। ১ এপ্রিল, রাজ্যের দু’টি জনসভা থেকেও তৃণমূলকে চাঁচাছোলা ভাষায় যেমন আক্রমণ শানাবেন, তেমনই উন্নয়নের স্বপ্ন-পসরা নিয়েই ভোটপ্রচারে অংশ নেবেন।

বস্তুত বিধানসভার নির্বাচনে মোদি ও অমিত শাহকে দিয়ে বাংলা জুড়ে প্রতিপক্ষের উপর ‘কার্পেট বম্বিং’য়ের রণকৌশল সাজিয়েছে এবার বিজেপি। দু’জনের প্রচারসূচি দেখলে সেটাই মালুম হচ্ছে।

দলীয় সূত্রে খবর, আগামী ১ এপ্রিল থেকে ভোট শেষ না হওয়া পর্যন্ত রাজ্যে আরও ১৫টি জনসভা করবেন প্রধানমন্ত্রী। জয়নগর, উলুবেড়িয়া, আরামবাগ, কোচবিহার, সোনারপুর, শিলিগুড়ি, কল্যাণী, বর্ধমান, বারাসত, কৃষ্ণনগর, গঙ্গারামপুর, মুর্শিদাবাদ, আসানসোল, মালদহ ও দক্ষিণ কলকাতায় প্রধানমন্ত্রীর নির্বাচনী কর্মসূচি রয়েছে।

তবে দক্ষিণ কলকাতায় তিনি রোড-শো করতে পারেন। দক্ষিণ কলকাতায় ২৩ এপ্রিল প্রধানমন্ত্রীকে দিয়ে রোড-শো করে গেরুয়া পালে ঝড় তোলাই লক্ষ্য বিজেপির। প্রথমদিন অর্থাত্‍ ১ এপ্রিল উলুবেড়িয়ার বীরশিবপুরে আইআইএমএস কলেজ গ্রাউন্ডে জনসভা রয়েছে মোদির।

আবার ৫ এপ্রিল টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে গড়িয়া মোড় পর্যন্ত রোড-শো করতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। টালিগঞ্জ কেন্দ্রের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র সমর্থনে এই রোড-শো করবেন নাড্ডা। উত্তর কলকাতায় রোড-শো করতে পারেন অমিত শাহ। এদিকে, ২ এপ্রিল পশ্চিমবঙ্গে চারটি জনসভা করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কুলতলি, তারকেশ্বর, কালচিনি ও শীতলকুচিতে তাঁর সভাগুলি হবে। তারকেশ্বরের বিজেপি প্রার্থী স্বপন দাশগুপ্তর সমর্থনে সভা করবেন শাহ।