উত্তরবঙ্গরাজ্য

উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই উত্তরের সফর বাতিল মমতার

ইউবিজি নিউজ ডেস্ক : উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই উত্তরবঙ্গ সফর বাতিল করলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। ৬ সেপ্টেম্বর সেখানে যাওয়ার কথা ছিল তাঁর। তবে তিনি সেখানে আপাতত যাচ্ছেন না।

ভোটের প্রচার শামসেরগঞ্জ এবং জঙ্গিপুরে প্রচারে যাবেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। তিনি উত্তরবঙ্গ যাওয়ার কথা ছিল ৬ সেপ্টেম্বর। সেখানে তাঁর থাকার কথা ছিল ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রচার নিয়ে কমিশন ভবানীপুরে তিনি ২০ সেপ্টেম্ব থেকে প্রচার করতে পারবেন। তবে শুধু তিনি বলে কথা নয়, বাকিদের ক্ষেত্রেও একই নিয়ম। নির্বাচন কমিশন তেমনই ঠিক করেছে।

কেন এমন সিদ্ধান্ত কারণ হিসেবে কমিশন জানাচ্ছে, সেখানে এর আগে প্রচারের সময় পাওয়া গিয়েছে। সেটা হল চলতি বছরের ২৯ এপ্রিল থেকে। আর তাই সেখানে বেশি প্রচারের সময় দিতে নারাজ কমিশন। তারা ঠিক করেছে, সেখানে ২০ সেপ্টেম্বর থেকে প্রচার করা যেতে পারে।

Ad

তৃণমূলের দাবি উপনির্বাচন নিয়ে বল নির্বাচন কমিশনের কোর্টে ঠেলে দিল তৃণমূল। দলের সাংসদ সুখেন্দুশেখর রায় প্রশ্ন তোলেন, এখন রাজ্যে করোনা সংক্রমণের হার কম হলেও কেন উপনির্বাচন করানো হচ্ছে না? তাঁর আশা, কমিশন নিয়ম মেনে সিদ্ধান্ত নেবে।

মমতার হার উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম থেকে ভোটে লড়ে হেরে গিয়েছিলেন। তাই মুখ্যমন্ত্রী পদে থাকতে তাঁকে উপনির্বাচনে জিতে আসতে হবে। তাঁকে হারিয়েছিলেন বিজেপির শুভেন্দু অধিকারী।

সুখেন্দুর সওয়াল সাংসদ সুখেন্দুশেখর রায় সে ব্যাপারে বিস্তারিত জানান। তিনি বলেন, বাংলায় ৮ দফায় বিধানসভা নির্বাচন হয়েছে। বাংলায় প্রথম দফায় যখন ভোট হয়, তখন করোনা সংক্রমণের হার ৩ শতাংশ ছিল। আর সর্বশেষ দফা, মানে অষ্টম দফায় ভোট হওয়ার সময় ৩৩.২ শতাংশ হার ছিল।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]