Ad
রাজ্য

‘টিকিট না পাওয়ার আশঙ্কায় দলবদল, বন সহায়ক পদে চাকরি দেওয়ার নামে কারচুপি’,নাম না করে রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য মমতার

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, ডেস্ক : দলীয় কর্মিসভা থেকে সদ্য দলত্যাগীদের কড়া বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে নাম না করে রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন তিনি। বন সহায়ক পদে চাকরি নিয়ে কারচুপির অভিযোগে সরব হলেন মুখ্যমন্ত্রী। এ প্রসঙ্গে মমতাকে পালটা বিঁধেছে বিজেপি। দলে থাকাকালীন কেন মনে পড়ল না, কটাক্ষ গেরুয়া শিবিরের।মাসকয়েক আগে অষ্টম শ্রেণি পাশে বন সহায়ক পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার। অষ্টম শ্রেণি পাশের পাশাপাশি উচ্চশিক্ষিতরাও আবেদনপত্র জমা দেন। শুধুমাত্র ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ হওয়ায় লাইনও পড়ে বিস্তর। এই শূন্যপদ নিয়ে আলিপুরদুয়ারের প্যারেড গ্রাউন্ডের সভা থেকে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নাম না করে রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) বিরুদ্ধে তোপ দাগেন। কারণ, সেই সময় ঘাসফুল শিবিরে ছিলেন রাজীব। ছিলেন রাজ্যের বনমন্ত্রীও। মুখ্যমন্ত্রীর অভিযোগ, “আমাদের সঙ্গে ছেলেটা ছিল। সে এখন আমাদের সঙ্গে আর নেই। আমার কাছে অভিযোগ এসেছে বন সহায়ক পদ নিয়ে কারচুপি হয়েছে। আমরা তদন্ত করে দেখছি।” এর আগে একাধিকবার দলবদলকারী রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী।

Ad

অতিরিক্ত লোভ এবং টিকিট না পাওয়ার আশঙ্কায় দলবদলের সিদ্ধান্ত বলেও দাবি করেছেন। তবে এই প্রথমবার এহেন বিস্ফোরক অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিজেপি (BJP) নেতা জয়প্রকাশ মজুমদার মুখ খুলেছেন। তাঁর দাবি, রাজীব দল ছাড়ার আগেই বন সহায়ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। দুর্নীতি হলে সেই সময়েই হয়েছে।

সেই সময় কেন মমতা বন্দ্যোপাধ্যায় এমন বিস্ফোরক অভিযোগে সুর চড়ালেন না, এমনই প্রশ্ন তুলেছেন তিনি। রাজীব এখন দল ছেড়েছেন বলেই মুখ খোলা হল বলেই পালটা দাবি জয়প্রকাশের। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন মন্তব্য প্রসঙ্গে এখনও বর্তমান বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন