Ad
রাজনীতিরাজ্য

চোখে কালো কাপড়, কালো ঘোড়ার পিঠে চড়ে পেগাসাস কাণ্ডের অভিনব প্রতিবাদ মদন মিত্রের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : পেগাসাস কাণ্ডে ইতিমধ্যেই তোলপাড় গোটা দেশ। সংসদের বাদল অধিবেশন উত্তাল হচ্ছে এই পেগাসাস ইস্যুতে। সংসদের বাইরেও চলছে বিরোধী দলের নেতাদের প্রতিবাদ, বিক্ষোভ। এই পরিস্থিতিতে অভিবন প্রতিবাদ দেখালেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র।

বৃহস্পতিবার এই ইস্যুতে কলকাতার ভবানীপুরে একটি কর্মসূচির আয়োজন করেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। দলের কর্মী, সমর্থক ছাড়াও সেখানে ছিল একটি কালো ঘোড়া। তার পিঠে লাগানো হয়েছিল ডানা, সঙ্গে গলায় ঝোলানো হয়েছিল প্ল্যাকার্ড। কামারহাটির বিধায়কের পরনে ছিল কালো টি-শার্ট। চোখে কালো কাপড় বেঁধে, কখনও তিনি ঘোড়ার পাশে পাশে হাঁটছেন, আবার কখনও ঘোড়ার পিঠে চড়ে বসলেন। এভাবেই এদিন ২ কিলোমিটার রাস্তা জুড়ে এই অভিনব প্রতিবাদ কর্মসূচি করেন বিধায়ক মদন মিত্র।

Ad

এই কর্মসূচি চলাকালীন তিনি পেগাসাস কাণ্ডের কেন্দ্রের তীব্র সমালোচনা করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহের পদত্যাগও দাবি করেন। তিনি বলেন, ‘বিজেপি করোনা এবং পেগাসাসের বিষ ছড়াচ্ছে। ফোনে আড়ি পাতছে। সত্য সামনে আনতে তদন্ত কমিটি গড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র কোনও পদক্ষেপ গ্রহণ না করেই, অযথা দোষারোপ করে চলেছে।’

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই পেগাসাস ইস্যুতে জাতীয় রাজনীতিতে মোদী বিরোধিতার ঝড় তুলেছে তৃণমূল কংগ্রেস। সংসদের ভিতরে এবং বাইরে সরব হয়েছে রাজ্যের শাসকদলের সাংসদরা। আবার এই পেগাসাস কাণ্ডেই প্রথম কোনও রাজ্য হিসেবে পশ্চিমবঙ্গে গঠিত হয়েছে তদন্ত কমিটি। দিল্লিতে এই ইস্যুকে সামনে রেখেই, বিরোধীদের একজোট করার কাজ শুরু করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি সোনিয়া গান্ধীর সঙ্গে হওয়া তাঁর বৈঠকেও উঠে আসে এই বিষয়টি। একাধিক বার এই বিষয়ে ক্ষোভ উগরে দিয়েছেন মুখ্যমন্ত্রী। পেগাসাস কাণ্ডে তৃণমূল সুপ্রিমো কেন্দ্রের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন