Ad
রাজ্য

পুজোয় মদ বিক্রি করেই লক্ষ্মীলাভ, রাজ্যের আয় ১০০ কোটি!

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS: পুজোর পাঁচদিনে রেকর্ড মদ বিক্রি হল পশ্চিমবঙ্গে। আবগারি দফতর সূত্রে জানা যাচ্ছে, শুধুমাত্র পুজোর পাঁচদিন মদ বিক্রি করে মুনাফা হয়েছে ১০০ কোটি টাকারও বেশি।

রিপোর্ট বলছে, বিগত বছরগুলির তুলনায় দ্বিগুণের বেশি আয় হয়েছে রাজ্যের। এবার পুজোতে প্রত্যেকদিনই মদের দোকান খোলা ছিল। সেটাও মদ বিক্রির রেকর্ডে মূখ্য ভূমিকা নিয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Ad

আবগারি দফতর সূত্রে জানা যাচ্ছে, সবচেয়ে বেশি মদ বিক্রি হয়েছে নবমীর দিন। গোটা রাজ্যে ওই দিন ৩০ কোটি টাকারও বেশি মদ বিক্রি হয়েছে। তবে পুজোর পাঁচদিনে মোট মদ বিক্রির গড় প্রায় ৪০ কোটি টাকা। এর থেকে রাজ্যের মোট মুনাফা ছাড়িয়ে গিয়েছে ১০০ কোটি টাকারও বেশি। যা কার্যত রেকর্ড। প্রসঙ্গত, রাজ্যের আয়ের একটা বড় অংশই আসে মদ বিক্রির রাজস্ব থেকে। গত বছর লকডাউনের জেরে মদের দোকান দীর্ঘদিন বন্ধ ছিল। তাই রাজস্ব ঘাটতি হয়েছিল আবগারি দফতরে।

এবার পুরোটাই পুষিয়ে দিয়েছেন সুরাপ্রেমীরা। আবগারি দফতরের দেওয়া তথ্য অনুযায়ী এবছর কলকাতার পাশাপাশই জেলাগুলিতেও মদ বিক্রি লক্ষ্মীর মুখ দেখিয়েছে রাজ্য সরকারকে। সবচেয়ে বেশি মদ বিক্রি হয়েছে পূর্ব মেদিনীপুর জেলায়। এই জেলাতে পুজোর পাঁচদিনে মোট ২৭ কোটি ২১ লক্ষ ৭৯ হাজার ৮৪৯ টাকার মদ বিক্রি হয়েছে।

তথ্যঃ এই মুহূর্তে

আরও পড়ুন