রাজ্য

করোনা আক্রান্ত ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, ভর্তি হাসপাতালে

ওয়েব ডেস্ক, ২৮ ডিসেম্বরঃ করোনা আক্রান্ত ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। তাঁর ভাইরাল লোড ১৯.৫ বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, রবিবার থেকে তাঁর সর্দি ও জ্বর ছিল, গা ম্যাজম্যাজ করছিল। ফলে ডা. সপ্তর্ষি বসুর পরামর্শে করোনা পরীক্ষা করা হয় তাঁর। রিপোর্টে জানা যায় কোভিড পজিটিভ সৌরভ। চলতি বছরের গোড়ার দিকেই হার্টে তিনটি স্টেন্ট বসেছিল দাদার। তাই কোনও ঝুঁকি না নিয়ে রাতেই তাঁকে আলিপুরের বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। এই হাসপাতালেই সেবারও অসুস্থ হয়ে চিকিৎসাধীন ছিলেন সৌরভ।

হাসপাতালে ভরতি হওয়ার সময় গেটের কাছে দাঁড়িয়ে থাকা সান্তা ক্লজকে দেখে সৌরভ রশিকতা করে বলেন, “সান্তার জায়গায় আমার মুখ বসিয়ে দেওয়া যায়।” কারণ এখানে একই বছরে একাধিকবার আসতে হল তাঁকে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত বিসিসিআই সভাপতির শারীরিক অবস্থা স্থিতিশীল। মোনোক্রোনাল অ্যান্টিবডি থেরাপি হয়েছে তাঁর। জ্বর-শ্বাসকষ্ট নেই। কোভিডের কারণে শরীরে তেমন কোনও জটিলতাও নেই।

২০২১ সালের শুরুটা হয়েছিল হাসপাতালে ভরতি হয়ে। হার্টের সমস্যা নিয়ে ১ জানুয়ারি হাসপাতালের বিছানায় কেটেছিল তাঁর। দুর্ভাগ্যবশত বছর শেষেও তিনি ফের হাসপাতালে। তবে এবার আগাম সুরক্ষার কথা ভেবেই ভরতি করা হয়েছে তাঁকে। গোটা বছরে একাধিকবার বিদেশ যাত্রা করেছেন সৌরভ। যে কারণে এক বছরে একশোরও বেশিবার আরটি-পিসিআর টেস্ট করতে হয়েছে তাঁকে। প্রতিবারই রিপোর্ট নেগেটিভ আসে। কখনও শরীরে করোনার উপসর্গও দেখা যায়নি। ফলে কোভিড সংক্রমিত হওয়ায় খানিকটা বিস্মিতই হয়েছেন সৌরভ।

Ad

ইতিমধ্যেই স্ত্রী ডোনা ও মেয়ে সানার ব়্য়াপিড অ্যান্টিজেন টেস্ট হয়েছে। যাতে রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে আজ তাঁদের আরটি-পিসিআর টেস্টও করানো হবে। এদিকে চিকিৎসকের তরফে জানানো হয়েছে, কনট্যাক্ট ট্রেসিংয়েও বোঝা যাচ্ছে না, কোথা থেকে সৌরভের শরীরে ভাইরাস প্রবেশ করল। কারণ নিয়মিত ‘দাদাগিরি’র শুটিং করেছেন সৌরভ। সম্প্রতি ‘টনিক’ ছবির প্রিমিয়ারেও গিয়েছিলেন। অনেকের সঙ্গেই কথাবার্তা বলেছেন।

সৌরভের বাড়িতে অবশ্য মারণ ভাইরাসের প্রবেশ আগেই ঘটেছিল। এর আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন তাঁর দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। সেবার সৌরভ-সহ গোটা পরিবারকেই হোম কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল। এবার দাদা নিজেই এই ভাইরাসের কবলে পড়লেন। বছর শেষে এমন খবরে স্বাভাবিক ভাবেই মন খারাপ অনুরাগীদের। তবে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, চিন্তার কোনও কারণ নেই। সৌরভ স্থিতিশীলই আছেন।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]