রাজ্য

প্রতিশ্রুতি পালনে মুখ্যমন্ত্রী, সামনে মাস থেকেই চালু হচ্ছে ‘দুয়ারে রেশন’-এর পাইলট প্রোজেক্ট

ইউবিজি নিউজ ডেস্ক : এবারের বিধানসভা নির্বাচনের পূর্বে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের তরফ থেকে বিশেষ ইস্তেহার প্রকাশ করা হয়। যেখানে ছাত্রছাত্রীদের ১০ লক্ষ টাকার আর্থিক সাহায্যের পাশাপাশি বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়ার কথাও জানানো হয়।

এরপর‌ বিধানসভা নির্বাচনের ফলের ভিত্তিতে ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পশ্চিমবঙ্গের বুকে তৃতীয়বারের জন্য সরকার প্রতিষ্ঠা করে ঘাসফুল শিবির।তারপর থেকেই একে একে সমস্ত প্রতিশ্রুতি গুলি কে বাস্তব রূপদানের পরিকল্পনা শুরু করেন তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

সেইমত সকলেই প্রশ্ন ছিল ঠিক কবে থেকে শুরু হতে পারে এই দুয়ারে রেশন প্রকল্প। তবে এখনো পর্যন্ত যেটুকু জানা গিয়েছে, আসন্ন সেপ্টেম্বর মাস থেকেই রাজ্য জুড়ে শুরু হতে পারে এই প্রকল্প। যারফলে কষ্ট করে সেই বিশাল রেশনের লাইনে দাঁড়িয়ে সময় নষ্ট করতে হবে না কাউকে। বরং বাড়ি বসেই মিলবে চাল-ডাল সহ অন্যান্য অত্যাবশ্যকীয় খাদ্য সামগ্রী।

যদিও এই নিয়ে কটাক্ষ করতে ছাড়ছেন না বিরোধী দল নেতারা। এর আগেও একাধিকবার রেশন কারচুপি মত বিষয় নিয়ে সরব হতে দেখা গেছিল বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও জয়প্রকাশ মজুমদারের মত একাধিক নেতাদের। তবে সে সমস্ত কিছু নসাৎ করে বাংলার বুকে সঠিকভাবে দুয়ারে রেশন প্রকল্প চালু করতে মরিয়া মুখ্যমন্ত্রী।

Ad

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]