‘বেআইনিভাবে চার জনকে গ্রেফতার করা হয়েছে, আমাকেও গ্রেফতার করতে হবে’: মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ১৭ মেঃ নিজাম প্যালেস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এলেন। আপাতত সেখানেই বসে আছেন তিনি। আজ সকালে রাজ্যের দুই মন্ত্রী ও এক বিধায়ককে সিবিআই নিজাম প্যালেস নিয়ে আসে নারোদাকাণ্ডে তদন্তের জন্য। আজ চার্জশিট দেবে সিবিআই। নিজাম প্যালেসে নিয়ে আসা হয়েছে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে।

সোমবার সকালে নবান্নে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছিলেন মমতা। তবে বাড়ি থেকে সোজা চলে আসেন নিজাম প্যালেসে। সকাল ১০ টা ৪৭ মিনিটে নিজাম প্যালেসে এসেই সোজা দুর্নীতিদমন শাখার ১৫ তলার অফিসে চলে যান তিনি। নীচে লিফটের কাছে দাঁড়িয়ে আছেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তারক্ষীরা।

তৃণমূলের নেতা তথা আইনজীবী অনিন্দ্য রাউত জানান, ‘বেআইনিভাবে’গ্রেফতারের প্রতিবাদে তাঁকেও গ্রেফতার করতে হবে বলে দাবি তুলেছেন মমতা। নাহলে তিনি সিবিআই দফতর থেকে বেরোবেন না। তিনি বলেন, ‘মমতা জানিয়েছেন, বেআইনিভাবে চারজনকে গ্রেফতার করা হয়েছে, তাঁকেও গ্রেফতার করতে হবে।’

প্রসঙ্গত, আজ, সোমবার মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় থেকে বিধায়ক মদন মিত্র -তিনজনকে গ্রেফতার করেছে সিবিআই। নারদা কান্ডে এদিন চার্জশিট দিতে পারে সিবিআই। সেজন্যই তাঁদের গ্রেফতার করা হয় বলে সিবিআই সূত্রে খবর।

এই ঘটনার পরেই তৃণমূল দাবি করে, এটা সম্পূর্ণ বেআইনি। কারণ, বিধানসভার অধ্যক্ষের অনুমতি ছাড়াই এই গ্রেফতার করা হয়েছে। খবর পেয়েই নিজাম প্যালেসে ছুটে আসেন মুখ্যমন্ত্রী। তারপর তিনি নিজাম প্যালেসে ঢুকেছেন।