Ad
রাজ্য

সরকারি চাকরি ছাড়া করব না, এটা ভাববেন না, যা পাবেন তাই করবেন, তরুণদের উদ্দেশে বার্তা মমতার

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : তৃণমূল কংগ্রেসের ছাত্রসংগঠনের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে তরুণদের উদ্দেশে বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

রাজনীতিতে তরুণ প্রজন্মকে, বিশেষ করে মেয়েদের এগিয়ে আসার ডাক দিলেন তিনি। সেইসঙ্গে স্বপ্ন সামনে রেখে সরকারি চাকরির ভরসায় বসে না থেকে যে কাজের সুযোগ পাওয়া যাবে, তাকেই আঁকড়ে ধরে এগিয়ে চলার বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী। বললেন, সরকারি চাকরি ছাড়া করব না, এটা ভাববেন না, যা পাবেন তাই করবেন।

Ad

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেছেন, প্রতি বছর মুখ্যমন্ত্রীর দফতর (সিএমও)-তে ছাত্রছাত্রীদের থেকে ৫০০ জন করে নেওয়া হবে, যাঁরা উন্নয়নের কাজ করবেন। তাঁরা মাঠে নেমে উন্নয়নের কাজ করবেন। এরপর তাঁদের সার্টিফিকেট দেওয়া হবে, যা চাকরির জীবনের ক্ষেত্রে কাজে লাগবে।

রাজনীতি ও কর্মের জগতে মেয়েদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, মেয়েদের উদ্দেশ্য যেন পাস করে, বিয়ে করে নেওয়া যেন না নয়। কারণ, মেয়েরা এখন অনেক এগিয়ে গেছে। নিশ্চয় জীবনের ধর্ম, সংসার পালন করবেন। কিন্তু মেয়েরা এখন ঘরের কোণে বসে থাকেন না, মেয়েরা অনেক কাজ করেন। মেয়েরা এগিয়ে গেলে দেশের-বিশ্বের কল্যাণ হয়।আশা করছি, ছাত্রদের সঙ্গে ছাত্রীরাও কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাবেন। রাজনীতিও করবেন। বিয়ে হলেও রাজনীতি করতে বাধা নেই। স্থানীয় স্তরে পঞ্চায়েতে ও পুরসভায় তো মহিলাদের জন্য আসন সংরক্ষণ রয়েছে। । প্রচুর ছেলেমেয়ে লাগবে, যারা ভবিষ্যতে কাজ করবে।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, চাকরি নিয়ে চিন্তা করবেন না। আমি এমনভাবে পরিকল্পনা করছি, বাংলাকে গড়ে দিচ্ছি, অনেকের চাকরি হয়ে গেছে, আরও কয়েক লক্ষ ছেলেমেয়ে বিভিন্নভাবে চাকরিতে ঢুকবে। শুধু একটাই অনুরোধ, সরকারি চাকরি ছাড়া করব না, এমন ভাববেন না। যা পাবেন নিয়ে নেবেন। শুধু ওই টুকু নিতে নিতে একদিন জীবনে অনেক বড় হয়ে যাবেন। স্বপ্নটা বড় হোক, টাকা কম হোক। স্বপ্ন বড় হলে টাকাটাও বড় হয়ে যাবে। স্বপ্ন বড় হওয়ার জন্য জীবনে নিজের পায়ে দাঁড়াবেন। সসম্মানে দাঁড়াবেন, কারুর কাছে মাথা নত করে নয়,মাথা উঁচু করে দাঁড়াবেন।

মুখ্যমন্ত্রী বলেছেন, শিক্ষাক্ষেত্রে ১০ গুণের বেশি টাকা বাড়িয়েছি, বিনা পয়সায় স্কুলব্যাগ, জুতো, বই অষ্টম শ্রেণি পর্যন্ত দেওয়া হচ্ছে। সবুজসাথী প্রকল্পে আরও ২০ লক্ষ দেওয়া হবে। ১০ লক্ষ টাকার স্টুডেন্ট ক্রেডিট কার্ড, চার মাসের মধ্যে করে দেখিয়েছি।

আরও পড়ুন