Ad
দক্ষিণ বঙ্গদুর্গাপুজো ২০২১বীরভূমমালদারাজনীতিরাজ্য

পুজোর দিনগুলিতে উপনির্বাচনের প্রচার যাতে বন্ধ থাকে সেই জন্য কমিশনের কাছে আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

কলকাতা , ২ অক্টোবরঃ পুজোর দিনগুলিতে উপনির্বাচনের প্রচার যাতে বন্ধ থাকে সেই জন্য আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত প্রচারে নিষেধাজ্ঞার দাবিতে কমিশনকে চিঠি দেবেন বলে এদিন নবান্নে জানালেন তিনি। আগামী ৩০ অক্টোবর রাজ্যের বাকি চার আসনে উপনির্বাচন রয়েছে। তার আগে রয়েছে পুজো। তাই পুজোতে যাতে কোনও প্রচার না হয় সেই আর্জি জানালেন তিনি।

Ad

এরই পাশাপাশি তিনি জানান, এ বছরেও প্রতি ক্লাবকে দুর্গাপুজোর জন্য ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। চারটি কেন্দ্রে উপনির্বাচন থাকলেও প্রতিটি  ক্লাবকে এই টাকা দেওয়ার ক্ষেত্রে অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন বলে জানান তিনি। তবে, লক্ষ্মীর ভান্ডারের অর্থ পেতে চার  বিধানসভার আবেদনকারীদের কিছুটা অপেক্ষা করতে হবে। এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোট ঘোষণা হয়ে যাওয়ায় নির্বাচনী বিধি চালু হয়ে গিয়েছে। সেই জন্যই নিয়ম অনুযায়ী টাকা দেওয়া যাবে না। তবে নভেম্বর মাসে আগের বকেয়া সমস্ত টাকাই পেয়ে যাবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, পুজোর জন্য রাজ্যে ১০ থেকে ২০ অক্টোবর নাইট কার্ফু তুলে দেওয়া হয়েছে। তবে করোনা বিধি মেনে সকলকে ঠাকুর দেখার আবেদন করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন