দুর্গাপুজোর আগে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, বেতন বাড়ল সিভিক ভলান্টিয়ার ও আশাকর্মীদের, হকারদের পুজোর ভেট

ওয়েব ডেস্ক, ২৪ সেপ্টেম্বরঃ মা আসছেন। শরৎ আর হেমন্তের সন্ধিক্ষনে। তাই মর্ত্যধামে আজ খুশির আলো। সেই খুশির আলোকে এদিন আরও প্রসারিত করে দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার দুর্গাপুজোয় বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ পুজো কমিটি, হকার ভাইয়েরা, আশাকর্মীরা, সিভিক ভলেন্টিয়ার, ভিলেজ পুলিশ, অঙ্গনওয়াড়ি কর্মী কেউই বাদ গেলেন না এদিন মুখ্যমন্ত্রীর স্নেহের আঁচল থেকে। তবে সব থেকে বড় ঘোষনা রাজ্যের সব পুজো কমিটিকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে রাজ্য সরকারের তরফে। এছাড়া ছাড় দেওয়া হয়েছে দমকল ফি ও টেস্ক৷

এদিন মমতা জানিয়েছেন, আশাকর্মীদের ১,০০০ টাকা করে বেতন বাড়াতে চলেছে রাজ্য সরকার। এর ফলে তারা এবার থেকে ৫,৫০০ টাকা করে মাসিক বেতন পাবেন। এছাড়া সিভিক ভলান্টিয়ারদের বেতনও ১,০০০ টাকা করে বাড়ানোর ঘোষণা করেছেন মমতা। যার ফলে তাদের বেতন বেড়ে হচ্ছে ৯,০০০ টাকা।

এছাড়া অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য অবসরকালীন সুবিধা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, এবার থেকে অবসরের সময় এককালীন ৩ লক্ষ টাকা করে পাবেন অঙ্গনওয়াড়ি কর্মীরা।

হকারদের জন্যও পুজোর উপহার ঘোষণা করেছেন মমতা। জানিয়েছেন, করোনা পরিস্থিতির মধ্যে হকারদের অবস্থা খুব খারাপ। তাই তাঁদের পুজোর আগে এককালীন ২,০০০ টাকা করে দেবে রাজ্য সরকার। এজন্য ইতিমধ্যে ৮৫,০০০ হকারের তালিকা রাজ্যের কাছে জমা পড়েছে বলে জানিয়েছেন তিনি।