Ad
রাজ্যরায়গঞ্জ

বাংলায় ভূমিপুত্রই হবেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী : স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক :‌ বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে?‌ ভোটে জিতে ক্ষমতায় এলে কে হবেন বাংলার মুখ্যমন্ত্রী?‌ এই নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা অব্যাহত। রাস্তাঘাটেও শোনা যায় এই একটা কথাই, মুখ্যমন্ত্রী কে হবেন?‌ এবার তার উত্তর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একটি বেসরকারি চ্যানেলের অনুষ্ঠানে গিয়ে মুখ খুললেন তিনি।

অমিত শাহ বলেন, বাংলায় মুখ্যমন্ত্রী হবেন একজন ভূমিপুত্রই। কিন্তু তিনি প্রশ্ন করেন, এই ক্ষেত্রে বাংলা ও বাঙালিত্বের সীমানাকে আরও সম্প্রসারিত ভাবে কেন ভাবা হবে না?‌ এরই পাশাপাশি শাহ বলেন করেন, সুভাষচন্দ্র বসু কংগ্রেসের সর্বভারতীয় নেতা হয়েছিলেন, রবীন্দ্রনাথের ‘‌জনগণমন’‌ দেশজুড়ে গাওয়া হয়।

Ad

তখন তো আঞ্চলিকতার প্রসঙ্গ বিবেচনা করা হয় না। তাহলে এক্ষেত্রে কেন? তারপরে যদিও ফের তিনি স্পষ্ট করে দেন, বিজেপি ক্ষমতায় এলে বাংলায় জন্ম এবং বাংলায় পড়াশোনা করেছেন এমনই একজন বাংলার মুখ্যমন্ত্রী হবেন।

বিজেপির বিরুদ্ধে বহিরাগত তকমা দিয়েছে বিরোধীরা। রাজ্যের শাসকদলও বিজেপির একাধিক কেন্দ্রীয় নেতাদের বঙ্গ সফর নিয়ে কটাক্ষ করে থাকে। বিরোধীদের হাতিয়ার হিসেবে এই প্রশ্নটা বারবার তুলেছে তারা। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সাফ জানিয়ে দিলেন ভূমিপুত্রই হবেন বাংলার মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন