ভোটের আগে বাংলার সকল নাগরিকের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন মূখ্যমন্ত্রী, চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে

ইউবিজি নিউজ ব্যুরো : ভোটের আগে রাজ্যে বিনামূল্যে গণটিকাকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাই ভোটের আগে পশ্চিমবঙ্গের সব নাগরিককে বিনামূল্যে টিকাকরণের জন্য অগ্রাধিকারভিত্তিতে টিকা কিনতে চায় রাজ্য সরকার।

ভোটের আগে বাংলার সকল নাগরিকের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন মূখ্যমন্ত্রী চিঠি দিলেন প্রধানমন্ত্রীকে। তিনি লিখেছেন, ‘স্বাস্থ্যকর্মী, পুলিসকর্মী, পুরকর্মী ও অন্যান্য প্রথমসারির কোভিডযোদ্ধাদের দ্রুত কোভিড ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছি।

 

ভোটমুখী পশ্চিমবঙ্গে নিরাপদ নির্বাচনের জন্য সকল সরকারি ও আধা সরকারি কর্মীদের টিকাকরণ আবশ্যক। তবে আশঙ্কার বিষয়, নির্বাচনের জন্য টিকা না নিয়ে বহু মানুষ ভোটকেন্দ্রে হাজির হবেন। সুষ্ঠু নির্বাচনী প্রক্রিয়া ও সকলের সুস্বাস্থ্যের স্বার্থে গণটিকাকরণ প্রয়োজন বলে আমরা মনে করি।’

উল্লেখ্য, জানুয়ারি থেকে গোটা দেশে ধাপে ধাপে টিকাকরণ কর্মসূচি শুরু করেছে মোদী সরকার । প্রথম ধাপে দেওয়া হচ্ছে সামনের সারির কোভিডযোদ্ধাদের। দ্বিতীয়ধাপে ১লা মার্চ থেকে ষাটোর্ধ্বদের ভ্যাক্সিন দেওয়া হবে । এই ভ্যাক্সিনেশনের খরচ বহন করছে কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রীয় বাজেটে এজন্য অর্থ বরাদ্দ করাও হয়েছে। তবে ভোটের আগে রাজ্যের মানুষের জন্য টিকা কিনতে চান মমতা। মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘রাজ্যের সকল নাগরিককে টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এ বিষয়ে ভাবনাচিন্তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছি। রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার জন্যে অগ্রাধিকারভিত্তিতে ভ্যাকসিন কিনতে চায় রাজ্য সরকার।’