ভোটের দিন ঘোষণার আগেই আগামীকাল রাজ্যে আসছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

কলকাতা: ভোটের দিন ঘোষণার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী। আগামীকালই রাজ্যে আসছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ২৫ তারিখের মধ্যে রাজ্যে আসবে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে থাকছে সিআরপিএফ, সিআইএসএফ, বিএসএফ। এছাড়াও থাকছে এসএসবি, আইটিবিপি।

তবে কি দ্রুত ঘোষণা হতে নির্বাচনের নির্ঘণ্ট? তুঙ্গে জল্পনা। রাজ্যে ক’দফায় বিধানসভা নির্বাচন হবে? ১০০ শতাংশ বুথই কি থাকবে কেন্দ্রীয় বাহিনীর নিয়ন্ত্রণে? সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি। গত মাসে রাজ্যে এসেছিল নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। কমিশন সূত্রে জানা যায়, মুখ্য নির্বাচনী আধিকারিকের সঙ্গে বৈঠকে চিফ ইলেকশন কমিশনার জানিয়ে দিলেন, কীভাবে এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ করাতে হবে তা কমিশন জানে।

বাংলার মাটিতে পা দিয়েই নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের তরফে চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরা জানিয়ে দেন, নির্বাচন কমিশন জানে, কীভাবে এবারের নির্বাচন সুষ্ঠু ও অবাধ করাতে হবে। ফুল বেঞ্চের সদস্য হিসেবে চিফ ইলেকশন কমিশনার সুনীল অরোরার সঙ্গে আসেন আরও দুই ইলেকশন কমিশনার রাজীব কুমার ও সুশীল চন্দ্র। তার আগে রাজ্য সফরে এসে ডেপুটি কমিশনার সুদীপ জৈনও ইঙ্গিত দিয়েছিলেন, ভোট পরিচালনার ক্ষেত্রে কর্তব্য গাফিলতি হলে নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত আধিকারিককে সরিয়ে দেওয়া হবে।