দিল্লিতে বোমা বিস্ফোরণের জেরে দু’দিনের সফরে রাজ্যে আসছেন না অমিত শাহ, বাতিল সমস্ত কর্মসূচি

ইউবিজি নিউজ ব্যুরো : শুক্রবার রাতে কলকাতায় আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah)। তবে শেষ মুহূর্তে জানা গেল, দিল্লিতে বিস্ফোরণের জেরে দু’দিনের সফরে রাজ্যে আসছেন না তিনি।

এ দিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘দিল্লির সাম্প্রতিক ঘটনার জেরে রাজ্যে আসছেন না অমিত শাহ। তাঁর দু’দিনের সফরসূচি বাতিল করা হয়েছে। আজই তাঁর আসার কথা ছিল।

আগামীকালের সমস্ত কর্মসূচি বাতিল করা হয়েছে। রবিবার হাওড়ার ডুমুরজলায় সভা করার কথা ছিল তাঁর। ওই সভা হবে। তবে অন্য কোনো কেন্দ্রীয় আসবেন কি না, তা এখনও স্থির হয়নি’।

একই সঙ্গে তিনি বলেন, আপাতত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই কর্মসূচি বাতিল করা হয়েছে।

তবে পরবর্তীতে তিনি রাজ্যে আসবেন। কবে আসবেন, সেটা দিল্লি থেকে স্থির করা হবে।

উল্লেখ্য, রাজ্যে এসে একাধিক কর্মসূচিতে অংশ নেওয়ার কথা ছিল অমিত শাহের। ঠাকুরনগরে সমাবেশ ছাড়াও মতুয়াগুরু হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পুজো দেওয়ার কথা ছিল। যাওয়ার কথা ছিল মায়াপুরে ইস্কনের মন্দিরে। ৩০ জানুয়ারির লম্বা সফরের পর সেখান থেকে কলকাতায় ফিরে ৩১ জানুয়ারি সকালে তাঁর যাওয়ার কথা ছিল কলকাতার বালিগঞ্জে ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রধান কার্যালয়ে।

শেষ দিনে হাওড়ার ডুমুরজোলায় সমাবেশে অংশ নেওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। সেখানে ‘মেগা যোগদান মেলা’ রয়েছে বিজেপির। তবে অমিত শাহ না এলেও ওই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি। সেখানে অমিত শাহ না থাকলেও বিজেপির অন্য কোনো নেতা উপস্থিত থাকতে পারেন।

বিধানসভা ভোটের আগে অমিত শাহের এই রাজ্য সফর রাজনৈতিক ভাবে যথেষ্ট তাত্‍পর্যপূর্ণ হয়ে উঠেছিল। এক দিকে ঠাকুরনগরে গিয়ে মতুয়াদের উদ্দেশে বার্তা অন্য দিকে ডুমুরজোলার মেগা যোগদান মেলায় অন্য দলের একাধিক নেতার বিজেপিতে যোগদানের কথা। ওই অনুষ্ঠানে আকর্ষণের প্রধান কেন্দ্রবিন্দু ছিলেন নরেন্দ্র মোদীর ‘প্রধান সেনাপতি’ই।