Ad
রাজ্য

ফের ঘূর্ণাবর্তের জের! ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রাজ্যে

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ঘূর্ণাবর্ত তৈরি হলে আগামী দু’দিন উত্তর এবং দক্ষিণ এই দুই বঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদদের কথায়, ৪ অগাস্ট একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। যদিও তা নিম্নচাপে পরিবর্তিত হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। এদিকে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়বে বৃষ্টিপাত। একই সঙ্গে বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে বৃষ্টিপাত কমবে উত্তরবঙ্গে।

Ad

বর্তমানে সুস্পষ্ট নিম্নচাপ সরে উত্তরপ্রদেশে অবস্থান করছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখাও। উত্তরপ্রদেশে অবস্থানের পর নিম্নচাপ অক্ষরেখা গয়া হয়ে পুরুলিয়া ও ক্যানিং-এর উপর দিয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হতে চলেছে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় আকাশ থাকবে আংশিক মেঘলা। আজ বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, বুধবার থেকে শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওয়া জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত।

প্রসঙ্গত, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ।

আরও পড়ুন