Ad
উত্তরবঙ্গদক্ষিণ বঙ্গরাজ্য

আবারও নিম্নচাপের জের! বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিতে আজ ভিজবে গোটা বঙ্গ

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ওয়েবডেস্ক: বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিতে আজ ভিজবে গোটা বঙ্গ, এমনটাই পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের জেলাগুলিতে সকাল থেকেই আকাশ রয়েছে মেঘলা। গতকাল রাত থেকেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি শুরু হয়ে গিয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী সোমবার পর্যন্ত ভারী বৃষ্টিপাত চলবে।

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ির বিভিন্ন জায়গায় অতিভারী বৃষ্টিপাত এবং বজ্রপাত হওয়ার সম্ভাবনা থাকছে। মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে আর কয়েক ঘণ্টার মধ্যেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়ে যাবে।

Ad

উত্তরবঙ্গের পাশাপাশি শহর কলকাতাতেও ভোর রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে। শহর কলকাতার একাধিক জায়গায় ইতিমধ্যেই জলও জমতে শুরু করেছে। আজ বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির আগাম পূর্বাভাস দিয়ে রাখছে আবহাওয়াবিদরা। আবহাওয়াবিদদের মতে, আজ সকাল থেকেই শহর কলকাতার আকাশ রয়েছে মেঘলা।

বাতাসে বেশ কিছুটা জলীয় বাষ্প বেশি রয়েছে। যার জেরে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। গরমে ভোগান্তি বাড়বে সাধারণ মানুষের। হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাত হওয়ার সম্ভাবনা থাকছে। গত ২৪ ঘণ্টায় শহর কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় গরম রয়েছেই। বৃষ্টি হলেও কমছে না গরম। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামীকাল অর্থাৎ রবিবার থেকে বাড়বে বৃষ্টিপাত।

আজ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির সঙ্গে বজ্রপাত হওয়ার সম্ভাবনা থাকছে। মৌসুমী অক্ষরেখা বিহার থেকে উত্তরবঙ্গ হয়ে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত। যার জেরে উত্তরবঙ্গ সিকিম এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হতে পারে ভারী বৃষ্টিপাত। হাওয়া অফিসের আধিকারিকদের মতে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ ভূখণ্ডের দিকে সরে ওড়িশা, অন্ধ্রমুখী হলেও তার প্রভাবে আজও রাজ্যজুড়ে বৃষ্টি চলবে।

আরও পড়ুন