Ad
রাজ্যশিক্ষা

দীর্ঘ চারমাসের পর অবশেষে খুলছে স্কুল, ঘোষণা রাজ্য সরকারের

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

UBG NEWS, ডেস্ক :দীর্ঘ চারমাসের পর অবশেষে খুলতে চলেছে স্কুল। বড় ঘোষণা করল হরিযানা সরকার। বুধবার রাজ্যের শিক্ষা দফতর জানিয়ে দেয় আগামী ২৭ জুলাই থেকে রাজ্যের সমস্ত সরকারি এবং বেসরকারি স্কুল খুলতে চলেছে। সেই সঙ্গে এও জানানো হয় যে ১ জুলাই থেকে আগামী ২৬ জুলাই পর্যন্ত স্কুলগুলিতে থাকবে গ্রীষ্মকালীন ছুটি। তবে ২৭ জুলাই থেকে সমস্ত স্কুলের দরজাই খোলা হবে পড়ুয়াদের জন্য।

যদিও স্কুল খোলার ঘোষণা হলেও এখনই কলেজ বা বিশ্ববিদ্যালয় খোলার ভাবনাচিন্তা করছে না শিক্ষা দফতর। তবে ৩১ জুলাইয়ের পর এই বিষয়ে ভাবনাচিন্তা করা হবে বলে জানানো হয়েছে। অন্যদিকে ২৭ জুলাই থেকে স্কুল খোলা হলেও বেশকিছু নিয়মবিধি মানতে হবে স্কুল কর্তৃপক্ষকে। যদিও সেই গাইডলাইন এখনও প্রকাশ করেনি প্রশাসন।

Ad

তবে প্রাথমিক সুরক্ষাবিধি সকলকেই মানতে হবে বলে জানানো হয়েছে।যদিও হরিয়ানা সরকারে এই সিদ্ধান্ত নিয়ে শুরু হয়েছে সমালোচনা। যেখানে সাধারণ মানুষই করোনার সঙ্গে যুদ্ধ করতে হিমসিম খাচ্ছে, সেখানে স্কুল পড়ুয়াদের জীবন নিয়ে সাহস দেখানো কি খুব দরকার ছিল, প্রশ্ন বিরোধীদের। তবে শুধু রাজনৈতিক দিক থেকেই নয়, বরং অভিভাবকরাও সরকারেরর এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন