পরাজয় স্বীকার করে মুখ খুললেন দিলীপ ঘোষ, জানালেন কী কারণে এই ‘ভরাডুবি’!

ইউবিজি নিউজ ডেস্ক : বিরাট আসনের ব্যবধানে আবারও বাংলায় ফিরছে তৃণমূল শাসন। হ্যাট্রিক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবারও হাতে তুলে নেবেন বাংলার শাসন ক্ষমতা। অনেক সভা, রোড শো এমনকি কেন্দ্রীয় মন্ত্রীরা একের পর এক উড়ে এসেও আশানুরূপ ফল (West Bengal Election Results 2021) করতে পারেনি বিজেপি।

ম্যাজিক ফিগার ২০০ তো দূরঅস্ত, ১০০ ছুঁতেও কালঘাম ছুটছে বিজেপির। সকাল থেকে অবশ্য সেসব মানেননি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে দিন শেষে পরাজয় স্বীকার করে মুখ খুললেন তিনি। দলের এই বিপর্যয়ে কার্যত হতাশ সুর দিলীপ ঘোষের গলাতেও (dilip ghosh)।

দিলীপ ঘোষের কথায়, ‘কলকাতা এবং বেশকিছু জেলায় বিজেপির খুব খারাপ ফল হয়েছে।
তবে বহু আসনে আবার হাড্ডাহাড্ডি লড়াইও হয়েছে। দেখতে হবে, বিজেপির ইস্যুগুলি মানুষের কাছে কতটা পৌঁছেছে’।

আত্মসমীক্ষার প্রয়োজন রয়েছে বলেও মনে করেন বিজেপির রাজ্য সভাপতি। নির্বাচনের পূর্বে দল বদলের হিরিক উঠেছিল। দলে দলে তৃণমূলের হেভিওয়েট নেতা মন্ত্রীরা, এমনকি কর্মী সমর্থকরা হাতে তুলে নিয়েছিলেন বিজেপির পতাকা।

তৃণমূল বড় বড় নেতৃত্বদের দল ছাড়তে দেখে সেই তালিকায় নাম লিখিয়েছিল অনেক সমর্থকরাও। তৃণমূলের হেভিওয়েট নেতৃত্বরা আসার পরও বিজেপির এই ফলাফলে বেশ হতাশ দিলীপ ঘোষ।

তাঁর কথায়, ‘যারা তৃণমূল থেকে বিজেপিতে এসেছেন মানুষ তাঁদের কেন পছন্দ করল না, তা আমাদের এখন পর্যালোচনা করে দেখতে হবে। কোথায় সমস্যা ছিল সেটা জানতে হবে’।