Ad
রাজ্য

রাজ্যের ৭ লক্ষ ছাত্রের অ্যাকাউন্টে ঢুকছে ১০ হাজার! কারা কোন শর্তে পাচ্ছেন? জানুন সব তথ্য

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ডেস্ক : ছাত্রদের জন্য আরও একবার কল্পতরুর ভূমিকায় অবতীর্ণ মমতা বন্দ্যোপাধ্যায়। এবার মাসের শুরুতেই অ্যাকাউন্টে অ্যাকাউন্টে ঢুকছে ১০ হাজার টাকা করে। ৭ লক্ষের বেশি পড়ুয়া পাচ্ছেন এই টাকা! কারা কোন শর্তে পাচ্ছে এই অর্থ, কতজন মোট টাকা পেল এখনও পর্যন্ত, বিস্তারিত জানুন সব তথ্য-

চলতি মাসের শুরুতেই ট্যাব কেনার জন্য রাজ্য সরকারের তরফে ৭২২ কোটি টাকারও বেশি অর্থ দেওয়া হল রাজ্যের ছাত্র-ছাত্রীদের।

Ad

রাজ্যে এই শিক্ষাবর্ষে এখনও পর্যন্ত সাত লক্ষ ২২ হাজার ৫৮১ জন পড়ুয়াকে ট্যাব কেনার টাকা দিয়েছে রাজ্য সরকার। গত ৪ সেপ্টেম্বর পর্যন্ত এমনটাই হিসেবে উঠে এসেছে বলেই স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উচ্চমাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন। গত বছর থেকেই ছাত্র-ছাত্রীদের ট্যাব কেনার টাকা দেওয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছিল। এ বছরে সেই টাকা দেওয়া শুরু হল সেপ্টেম্বরে।

গত ২ রা সেপ্টেম্বর থেকে ৪ ঠা সেপ্টেম্বর পর্যন্ত ৭ লক্ষের বেশি পড়ুয়াদের টাকা দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক প্রধান শিক্ষিকাদের থেকে উচ্চমাধ্যমিকে ছাত্র-ছাত্রীদের যাবতীয় তথ্য স্কুল শিক্ষা দপ্তর চেয়ে পাঠায়। সেই মোতাবেক স্কুল শিক্ষা দপ্তরের কাছে রাজ্যব্যাপী বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক প্রধান শিক্ষিকার উচ্চমাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের বিস্তারিত তথ্য পাঠায়।

সেই হিসেব ধরেই এত সংখ্যক পড়ুয়াদের ট্যাবের টাকা দিল রাজ্য সরকার বলেই সূত্রের খবর।

যদিও এখনও প্রায় কুড়ি হাজার এরও বেশি ছাত্র ছাত্রীদের এই ট্যাবের টাকা দেওয়া বাকি রয়েছে বলেই স্কুল শিক্ষা দপ্তর সূত্রে খবর।

আরও পড়ুন