Ad
রাজ্য

এনআইএ এবং এসটিএফ এর যৌথ অভিযানে ফের মুর্শিদাবাদে গ্রেফতার ১ আল কায়দা জঙ্গি

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

ইউবিজি নিউজ ব্যুরো : ফের মুর্শিদাবাদ থেকে গ্রেফতার এক আল কায়দা জঙ্গি। জানা গিয়েছে, এনআইএ এবং এসটিএফ যৌথ অভিযান চালিয়ে শামিম আনসারি নামে বছর একুশের ওই যুবককে জঙ্গিযোগ সন্দেহে শুক্রবারই অস্ত্রসমেত গ্রেপ্তার করে।

এ নিয়ে আল কায়দা জঙ্গিযোগ সন্দেহে বাংলা থেকে ধৃত মোট ৭ যুবক। তবে দেশজুড়ে এত বড় একটা জঙ্গিচক্রের হদিশ পাওয়ার পর তল্লাশি আরও জোরদার করেছে জাতীয় তদন্তকারী সংস্থা। বাংলা এবং কেরলের বিভিন্ন এলাকা ছাড়াও অন্যান্য রাজ্যের মাদ্রাসাগুলিকেও নজরে আনা হচ্ছে। চলছে ধরপাকড়ও।

Ad

 শামিমের পাশাপাশি আরও ৩ জন যুবককে আটক করা হয়েছে বলে সূত্রের খবর। তবে তাদের সঙ্গে আদৌ আল কায়দা বা অন্যান্য জঙ্গি সংগঠনের যোগ রয়েছে কি না, সে বিষয়ে এখনও নিশ্চিত নন তদন্তকারীরা। চলছে জেরা।তাকে জিজ্ঞাসাবাদ করে সূত্র জানতে চাইছিলেন তদন্তকারীরা। শেষমেশ আল কায়দা যোগে ধৃত জেলার ৬ সদস্যের সঙ্গেই যে কাজ করত শামিম, সে বিষয়ে নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা। মুর্শিদাবাদ সিজেএম আদালতে পেশ করে তাকে নিজেদের হেফাজতে নিয়েছে এনআইএ।

জেরায় শামিমের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এনআইএ তাকে মুর্শিদাবাদ থেকে ধৃত বাকি ৬ জনের সঙ্গে বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়। শনিবারই মুর্শিদাবাদের আদালতে পেশ করে শামিমকে ট্রানজিট রিমান্ডে নিয়েছে এনআইএ। আজ তাকে দিল্লি নিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে তদন্তকারীদের। সেখানকার এনআইএ আদালতে তাকে পেশ করা হবে।

আরও পড়ুন