Ad
রাজ্য

প্রধানমন্ত্রীর নিরাপত্তা আঁটোসাঁটো করতে রাজ্যকে বলল এসপিজি I UBG NEWS

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে
ওয়েব ডেস্ক: সামনেই লোকসভা নির্বাচন। তাই এই রাজ্যেও প্রচারে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই তাঁর‌ নিরাপত্তা নিয়ে রাজ্য পুলিসকে সতর্ক করল এসপিজি। নির্বাচনী প্রচারে বেশ কয়েক দফায় রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী। নির্বাচনের আগে মেদিনীপুর, ঠাকুরনগর এবং ময়নাগুড়ির সভার আয়োজন নিয়ে রাজ্য পুলিসের সঙ্গে হয়েছিল বলে মনে করছে এসপিজি। তাই গত বুধবার এসপিজি বা স্পেশাল প্রোটেকশন গ্রুপের কর্তারা রাজ্য পুলিসের এসপি থেকে ডিজি পর্যন্ত অফিসারদের সঙ্গে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।
এসপিজি কর্তারা জানিয়ে দেন, প্রধানমন্ত্রীর সভাস্থলের পরিকাঠামো জেলাশাসককেই তৈরি করে দিতে হবে। প্রয়োজনে জেলা প্রশাসন আয়োজকদের কাছ থেকে টাকা চেয়ে নিতে পারবে। কিন্তু আয়োজকরা পারছেন না বলে চোখ বুজে থাকা চলবে না। স্বরাষ্ট্রমন্ত্রকের তথ্য অনুযায়ী, প্রধানমন্ত্রীর পরেই সবচেয়ে বেশি হামলার আশঙ্কা রয়েছে যোগী আদিত্যনাথ, অমিত শাহ, রাজনাথ সিং, ফারুক আবদুল্লা এবং ওমর আবদুল্লার ওপর। তাই নির্বাচনী প্রচারে পুলিস যাতে এঁদের নিরাপত্তা নিয়েও সতর্ক থাকে, তার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রকের কর্তারা। কারণ পুলওয়ামা এবং বালাকোটের পরে নরেন্দ্র মোদির ওপর হামলার আশঙ্কা বেড়ে গিয়েছে বলে গোয়েন্দাদের দাবি।
দেশে এখন এসপিজি নিরাপত্তা পান নরেন্দ্র মোদি, সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী এবং মনমোহন সিং। ফলে লোকসভা নির্বাচনের পূর্বে তাঁদের নিরাপত্তা নিয়ে ব্যস্ত তারা।

আরও পড়ুন