দলের নতুন লোগো প্রকাশ করল তৃণমূল কংগ্রেস I UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : চলতি সপ্তাহেই ভোট ঘোষণা হয়ে যাওয়ার কথা। তার আগে নির্বাচনী কমিটি গড়ে দিয়ে ইতিমধ্যে ভোট ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। এবারে ভোটের মুখে দলের নতুন লোগো প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। লোগোটি প্রকাশের কিছুক্ষণের মধ্যেই টুইটারে সেটিকে নিজের প্রোফাইল ছবি করে নিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এতদিন দলের লোগোর ব্যাকগ্রাউন্ডে জাতীয় পতাকার উপর আঁকা থাকত ঘাসফুলের ছবি। তাকে ঘিরে থাকত দু’টি রিং। ছোট রিংটি থাকত ঘাসফুলের চারপাশে। তার চারপাশে লেখা থাকত ‘সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস’ কথাটি। সেই লেখাকে ঘিরে থাকত আরও একটি রিং। এবার সেই লোগোতেই বদল আনল তৃণমূল। জাতীয় পতাকার উপর সবুজে লেখা হয়েছে তৃণমূল কথাটি। তার উপর ঘাসফুলের ছবি। পিছনে ছোট দু’টি রিং। ছোট রিংটি দেখে মনে হবে নতুন সূর্য উঠছে। তার ছটায় আকাশের রং সাদা। বাকি অংশের আকাশ নীল। তার চারপাশে আরও একটি রিং। সবার নিচে লেখা ‘আমার আপনার বাংলার’ কথাটি।
জানা গিয়েছে, মঙ্গলবার দলের ৪২টি ফেসবুক পেজের প্রোফাইলে এই লোগো ব্যবহার করা হয়েছে। শুধু ফেসবুক পেজ নয়, শীর্ষ নেতৃত্বের টুইটার হ্যান্ডলেও একে একে এদিন এই লোগোকে প্রোফাইল ছবি করে ফেলা হয়। যে তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায় থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ ব্রায়েন, রয়েছেন প্রায় সকলেই।