Ad
উত্তরবঙ্গরাজ্য

জল্পনা শেষে কলকাতা পুলিশ কমিশনার পদ থেকে সরলেন রাজীব কুমার। UBG NEWS

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে
UBG NEWS :- সিবিআই জেরার পরেই কমিশনার পদ থেকে সরলেন রাজীব কুমার

জল্পনা শেষে কলকাতা পুলিশ কমিশনারের পদ খোয়ালেন বিতর্কিত আইপিএস রাজীব কুমার। মুখ্যমন্ত্রী ঘনিষ্ট রাজীব কুমার শিলংয়ে সিবিআইয়ের ম্যারাথন জেরার পরেই লালবাজারের মায়া ত্যাগ করলেন বলে জানা গিয়েছে। তাঁর পরিবর্তে সম্ভবত কলকাতা পুলিশ কমিশনার হচ্ছেন অনুজ কুমার। যদিও রাজ্য সরকার কিংবা লালবাজার সূত্রে সেভাবে কিছু জানা যায়নি।
তবে সূত্রের খবর, আজ সোমবার এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট নবান্নের তরফে ঘোষণা করা হতে পারে।
তবে সূত্রে খবর, রাজীব কুমারকে সিআইডির একটি উচ্চপদস্থ পোস্টে পাঠানো হচ্ছে বলে জানা গিয়েছে। যদিও CNN News18-এ প্রকাশিত খবরে দাবি করা হয়েছে Additional Director General of Police (Crime)- পদে তাঁকে স্থানান্তরিত করা হতে পারে।
প্রসঙ্গত, সারদা মামলায় আদালতের নির্দেশে মেঘের শহরে গিয়ে জিজ্ঞাসাবাদ চলে রাজীব কুমারকে। গত ৯-ই ফেব্রুয়ারি থেকে টানা পাঁচদিন জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। ঘন্টার হিসাবে যা প্রায় ৩৬ ঘন্টা। রবি ও সোমবার সারদা মামলায় রাজ্য সরকার গঠিত সিটের প্রধানের মুখোমুখি বসিয়ে জেরা করা হয় কুণাল ঘোষকে।
সূত্রের খবর, বয়ান রেকর্ড করার জন্য প্রয়োজনে ২০শে ফেব্রুয়ারির পর তাঁকে ফের ডাকা হতে পারে শিলং-এ। অন্যদিকে কলকাতায় ফিরে কুণাল ঘোষ বিস্ফোরক অভিযোগ করেন কলকাতার পুলিশ কমিশনারের বিরুদ্ধে। সিবিআই জেরাতেও বেশ কিছু নথি তিনি তুলে দিয়েছেন। যা খতিয়ে দেখে জিজ্ঞাসাবাদ করা হয় রাজীব কুমারকে। ওই জেরা পর্বে মিলেছে অসঙ্গতি। সারদা মামলায় প্রভাবশালীদের নাম থেকে লাল ডায়েরি, পেনড্রাইভ কোথায় গেল? মেলেনি তার হদিশ। আপাতত নগরপালকে জেরায় উঠে আসা তথ্য থেকে সারদা কেলেঙ্কারির জট খোলার চেষ্টায় কেন্দ্রীয় গোয়েন্দা আধিকারীকরা।
এরই মধ্যে নির্বাচন কমিশনের নির্দেশ মেনে বদলি করা হল রাজীব কুমারকে।

আরও পড়ুন