রাজ্য

এ বার অঙ্ক, পঞ্চম দিনেও ফাঁস মাধ্যমিকের প্রশ্নপত্র | UBG NEWS

UBG NEWS, ওয়েব ডেস্ক : একের পর এক প্রশ্নপত্র ফাঁসে অস্বস্তিতে মধ্যশিক্ষা পর্ষদ। মাধ্যমিকের প্রথম দিন থেকেই বাংলা, ইংরেজি,ইতিহাস,ভূগোলের মতো এদিনো ফাঁস হয় অঙ্কের প্রশ্নপত্র।

সোমবার ছিল পরীক্ষার পঞ্চম দিন। পরীক্ষা শুরু হয়েছিল নিয়মমাফিক দুপুর ১২টা নাগাদ। কিন্তু শুরুর ঠিক আধ ঘণ্টা পর, বেলা সাড়ে বারোটা নাগাদ জানা যায়, হোয়াটসঅ্যাপে ঘুরে বেড়াচ্ছে অঙ্কের প্রশ্নপত্র।

উল্লেখ্য, গত মঙ্গলবার শুরু হয় মাধ্যমিক। প্রথম দিন ছিল বাংলা ভাষার পরীক্ষা। সে দিন পরীক্ষা শুরুর আধ ঘণ্টা পর হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে প্রশ্ন। পরের তিনটি পরীক্ষাতেও একই ঘটনার পুনরাবৃত্তি হয়।

এই প্রশ্নপত্র ফাঁস নিয়ে তদন্তের জন্য দায়িত্ব বর্তায় সিআইডি’র কাঁধে। সিআইডি সূত্রে খবর, বিধাননগর সাইবার ক্রাইম ডিপার্টমেন্ট ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছিল। সিআইডি আরও ২ জনকে আটক করে।

Ad

মাধ্যমিক পরীক্ষা এ বার শেষের পথে। বাকি আর দুটি পরীক্ষা, ভৌতবিজ্ঞান ও জীবনবিজ্ঞান। অনেকেই মনে করছেন, এই দুটি পরীক্ষার প্রশ্নও ফাঁস হয়ে যাওয়া আশ্চর্য নয়।

[ লেটেস্ট খবর এবং আপডেট জানার জন্য ফলো করুন ইউবিজি নিউজ ফেসবুক পেজ । ব্রেকিং নিউজ এবং ডেইলি খবরের আপডেটে পেতে যুক্ত হোন হোয়াটসঅ্যাপ গ্রুপে  ]