Ad
উত্তর দিনাজপুর

লাগাতার বৃষ্টির কারণে জলমগ্ন বেশ কয়েকটি গ্রাম, নদী বাঁধ ভেঙে বন্যার আশঙ্কা চোপড়ায়

এই বিজ্ঞাপনের পরে আরও খবর রয়েছে

উত্তরদিনাজপুর ২৫ সেপ্টেম্বরঃ লাগাতার বৃষ্টির কারণে জল বেড়েছে উত্তর দিনাজপুর জেলার বেশ কয়েকটি নদীতে। জল ঢুকেছে কয়েকটি গ্রামেও। আর এর ফলে চরম সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ।

টানা বৃষ্টির কারণে ইসলামপুর মহকুমার চোপড়ার ডগ নদীর জল বেড়ে যাওয়ার সাথে সাথে, ডগ নদী সংলগ্ন রবীন্দ্র নগর কলোনীতে বাঁধের বিভিন্ন জায়গা ভেঙে যাওয়ায় আতঙ্কিত এলাকাবাসী। কয়েকটি জায়গায় বাঁধের অর্ধেকেরও বেশী অংশ ভেঙে গিয়েছে।

Ad

এলাকার বাসিন্দাদের অভিযোগ, প্রতিবছরই অতি বৃষ্টির ফলে ডগ নদীর জল বেরে যাওয়ার ফলে বন্যা কবলিত হয় এই এলাকা। ভিটে-মাটি ছারা হতে হয় বহু মানুষকে।

 বছরে বছরে বৃষ্টির কারণে বাঁধের কিছু কিছু অংশ ভাঙতে ভাঙতে, এবারের বৃষ্টিতে বাঁধের বেশ কিছু জায়গায় অর্ধেকের বেশি অংশ ভেঙে গিয়েছে। এই ভাবে লাগাতার বৃষ্টি হলে পুরো বাঁধ ভেঙে যাওয়ার আংশকা করছেন এলাকার বাসিন্দারা।

ডগ নদী সংলগ্ন কলোনী গুলিতে প্রচুর লোকের বাস। বাঁধ ভেঙে গেলে ঘর ছারা হতে হবে তাদের। কিন্তু ঘর ছেরে কোথায় যাবেন, সেই দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন এলাকাবাসীরা।

 বারবার জানানোর পরেও এত বছর ধরে এই বাঁধ সংস্কারের কোন উদ্যোগ নেয় নি প্রশাসন। অবিলম্বে বাঁধ সংস্কারে দাবী জানিয়েছেন এলাকাবাসীরা।

চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজাহার উদ্দিন জানিয়েছেন, চোপড়ার ডগ নদীর পাশে রবীন্দ্র কলোনীতে বাঁধের অবস্থা খুব খারাপ। যেভাবে ফাঁটল দেখা দিয়েছে, তাতে এখনই যদি বাঁধ মেরামত না হয় তাহলে অবস্থা আরও ভয়াবহ হবে বলে আশাঙ্কা প্রকাশ করছেন তিনি।

 এই ব্যাপারে ব্লক উন্নয়ন আধিকারিক ও সেচ দপ্তরের সাথে কথা বলবেন বলে জানিয়েছেন চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজাহার উদ্দিন।

আরও পড়ুন